জাতীয়

১৮ ঘণ্টা পরও নির্বাপণ হয়নি এস আলম সুগার মিলের আগুন

দীর্ঘ ১৮ ঘণ্টা ধরে জ্বলছে চট্টগ্রামের এস আলম সুগার মিলের আগুন। তবে আগুন নিয়ন্ত্রণে থাকায় ফায়ার সার্ভিসের জনবল কমানো হয়েছে ঘটনাস্থল থেকে।

Advertisement

মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, ‘রাত সাড়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। কিন্তু কারখানার ভেতর দাহ্য পদার্থ থাকায় আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায়নি। আমরা আগুন নির্বাপণে এখন সাতটি ইউনিট ব্যবহার করছি।’

আরও পড়ুন• মূল প্ল্যান্টে আগুন ছড়ায়নি, নিরাপদ সুগার মিল • এস আলমের কারখানায় আগুনে পুড়লো এক লাখ টন চিনি • সাড়ে চার ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি, ঘটনাস্থলে সেনাবাহিনী 

Advertisement

এর আগে রোববার বিকেল ৩টা ৫০ মিনিটের দিকে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় এস আলম সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মিলে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। খবর পেয়ে একে একে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। রাতে যোগ নৌ, বিমান ও কোস্টগার্ড।

সর্বশেষ রাত ৯টার দিকে সেনাবাহিনীর একটি কোম্পানি (১৫০ সদস্যের) আগুন নেভানোর কাজে যোগ দেয়।

এস আলম সুগার মিলের সিনিয়র এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার হাসমত আলী জানান, কারখানার পুরো প্রসেস এবং কারখানা নিরাপদ রয়েছে। আগুন যাতে ছড়াতে না পারে, সেজন্য গোডাউন থেকে কারখানার মুল প্ল্যান্টের আসার বেল্ট সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

এদিকে, ঘটনা তদন্তে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার সার্বিক ও ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার আনোয়ার পাশা।

Advertisement

এএজেড/এসএনআর/জিকেএস