জাতীয়

কামরাঙ্গীরচরে ২৪ হোটেল-রেস্তোরাঁয় পুলিশের অভিযান, আটক ২৪

রাজধানীর কামরাঙ্গীরচর থানার রসুলপুর, আশরাফাবাদ, লোহারব্রিজসহ বিভিন্ন এলাকায় প্রায় ২৪টি হোটেল-রেস্তোরাঁয় বিশেষ অভিযান চালিয়েছে পুলিশ।

Advertisement

সোমবার (৪ মার্চ) রাতে অভিযানকালে অনিয়ম, অব্যবস্থাপনাসহ বিভিন্ন অভিযোগে রেস্টুরেন্টের মালিক ও ম্যানেজারসহ ২৪ জনকে আটক করা হয়েছে।

লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার মো. ইমরান হোসেন মোল্লা বলেন, অভিযানের মূল উদ্দেশ্য হচ্ছে দাহ্য পদার্থ ব্যবহারে মানুষকে সচেতন করা। কোথাও অনিয়ম ও অব্যবস্থাপনা দেখামাত্রই আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি অনেককে সতর্ক করাও হচ্ছে।

তিনি বলেন, হোটেল-রেস্তোরাঁর যথাযথ অনুমোদন রয়েছে কি না, নিরাপদ স্থানে গ্যাস সিলিন্ডার ব্যবহার হচ্ছে কি না, নিরাপত্তা ব্যবস্থা কতটুকু টেকসই, অগ্নিনির্বাপণ যন্ত্র এবং ঝুঁকির বিষয়গুলো যথাযথভাবে চেক করা হচ্ছে। তবে গ্যাসের সিলিন্ডার ব্যবহারে সবাই বেশ উদাসীন।

Advertisement

আরও পড়ুন• খাবার টেবিলের পাশে ও সিঁড়িতে গ্যাস সিলিন্ডার, আটক ১৬

বড় ধরনের অগ্নিদুর্ঘটনা এড়াতে এমন অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মাহবুব-উজ-জামানের সার্বিক দিকনির্দেশনায় এবং জোনের এডিসি মোহাম্মদ শহিদুল ইসলামের সহযোগিতায় সহকারী পুলিশ কমিশনার (লালবাগ জোন) মো. ইমরান হোসেন মোল্লার নেতৃত্বে কামরাঙ্গীরচর থানার ওসি মো. সাইফুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ফজলুর রহমান ও থানা ফাঁড়ির ইনচার্জসহ সঙ্গীয় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

টিটি/ইএ/জিকেএস

Advertisement