জাতীয়

হকারমুক্ত নগরীর দাবিতে রাস্তায় নামলেন ব্যবসায়ীরা

হকারমুক্ত নগরীর দাবিতে রাস্তায় নেমেছেন চট্টগ্রামের ব্যবসায়ীরা। সোমবার (৪ মার্চ) দুপুরের দিকে নগরের নিউমার্কেটের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। রাস্তা ও ফুটপাত সাধারণ জনগণের চলাচলের জন্য উম্মুক্ত করার দাবি জানান ব্যবসায়ী নেতারা।

Advertisement

এসময় দোকান-মালিক সমিতির নেতারা বলেন, রাস্তা ও ফুটপাত যাতে সবসময় জনসাধারণের জন্য উম্মুক্ত থাকে, তারা যেন কোন ধরনের ঝক্কিঝামেলা ছাড়াই মার্কেটে আসতে পারে সেজন্য চট্টগ্রাম সিটি করপোরেশনকে ব্যবস্থা নিতে হবে। চট্টগ্রাম সিটি করপোরেশন হকারমুক্ত যে রাস্তা ও ফুটপাত করেছেন সেটি যেন স্থায়ী থাকে।

বাংলাদেশ দোকান-মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ খুরশিদ আলম বলেন, রাস্তা ও ফুটপাত সবসময় যেন এমন থাকে সেটিই আমাদের প্রত্যাশা। তবে, হকারদের রাস্তা-ফুটপাত ও দোকানের সামনে বসতে না দিয়ে অন্যত্র ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ জানান তারা। হকার বসার কারণে আমাদের সুষ্ঠু সুন্দর ব্যবসা পরিচালনা করতে সমস্যা হচ্ছে। হকারমুক্ত, সুষ্ঠু ও সুন্দর ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার সুযোগ করে দিতে হবে। অন্যথায় চট্টগ্রামের সব ব্যবসায়ী কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

এসময় উপস্থিত ছিলেন দোকান-মালিক সমিতি চট্টগ্রাম জেলা শাখার সভাপতি এম এ সোলাইমন, চট্টগ্রাম মহানগরের সভাপতি সালাম আলী, তামাকুমন্ডি লাইন দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আহমেদ দুলাল, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আমিন, রিয়াজুদ্দিন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সালামত আলী, নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ ছগীর প্রমুখ। এছাড়াও দোকান-মালিক সমিতি চট্টগ্রাম জেলা, মহানগর, চট্টগ্রাম ব্যবসায়ি সমিতির বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

Advertisement

এমডিআইএইচ/এসআইটি/এমএস