জাতীয়

ধানমন্ডিতে আলোচিত রুফটপ রেস্তোরাঁ ভেঙে ফেলছে রাজউক

রাজধানীর ধানমন্ডিতে অবৈধ রেস্তোরাঁ উচ্ছেদে অভিযানে নেমেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে সাতমসজিদ রোডের আলোচিত গাউসিয়া টুইন পিক ভবনের রুফটপ রেস্তোরাঁ ভেঙে ফেলা হচ্ছে।

Advertisement

সোমবার (৪ মার্চ) দুপুর ১২টা থেকে রেস্তোরাঁটি ভাঙার কাজ শুরু করে রাজউক।

রাজউক সূত্রে জানা যায়, রাজউকের নিয়ম অনুযায়ী, ভবনটির ছাদ ফাঁকা থাকার কথা ছিল। কিন্তু কোনো ধরনের অনুমতি ছাড়া সেখানে রেস্তোরাঁ গড়ে উঠেছে। তাই এটি ভেঙে ফেলছে রাজউক।

রাজউক জোন-৩ এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার সাংবাদিকদের জানান, এ ভবনটি মূলত এফ ক্যাটাগরির। এটি অফিসের জন্য রাজউক থেকে অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু এখানে অবৈধভাবে প্রায় ৮-১০টির মতো রেস্টুরেন্ট করা হয়েছে। আমরা বিষয়গুলো খতিয়ে দেখছি। অভিযান শেষে বিস্তারিত জানাতে পারবো।

Advertisement

আরও পড়ুন

বেইলি রোডে আগুন/ভবনে অগ্নিনিরাপত্তা নিশ্চিতে কমিটি গঠনের নির্দেশ চট্টগ্রাম/অগ্নি-ঝুঁকিপূর্ণ হোটেল-রেস্টুরেন্ট শনাক্তে অভিযানে ফায়ার সার্ভিস রাজধানীজুড়ে অর্ধশত রেস্টুরেন্টে পুলিশের অভিযান, আটক ২২

রোববার (৩ মার্চ) সন্ধ্যা থেকে রাজধানীজুড়ে বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান পরিচালনা করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। অভিযানে রেস্তোরাঁগুলোর অগ্নিনিরাপত্তা ব্যবস্থা আছে কি না বা যথাযথ অনুমতি রয়েছে কি না সেগুলো দেখা হয়। অভিযানে বিভিন্ন রেস্টুরেন্টে অনিয়ম থাকার কারণে মোট ২৫ জনকে আটক করা হয়।

২৯ ফেব্রুয়ারি রাজধানীর বেইলি রোডে একটি রেস্টুরেন্টে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জন নিহত হয়েছেন।

এমএমএ/এসএনআর/জেআইএম

Advertisement