খেলাধুলা

গোল মিসের তিক্ত স্মৃতি ভুলেই বড় তারকা হচ্ছেন হালান্ড

প্রিমিয়ার লিগে যেমন গোল করছেন আরলিং হালান্ড, তেমনি আছে গোল মিসের ছড়াছড়িও। যে কারণে ভক্ত-সমর্থকদের চোখে নায়ক হওয়ার পাশাপাশি কখনো কখনো তার চরিত্রায়ন করা হয় খলনায়ক হিসেবেও।

Advertisement

তবে হালান্ডের গোল মিসের ঘটনাকে ইতিবাচক হিসেবেই দেখছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। সিটি কোচ মনে করছেন, গোল মিস করেই বড় তারকা হওয়ার পথে হাঁটছেন হালান্ড। এক্ষেত্রে গোল মিসের তিক্ত স্মৃতি ভুলতে পারার সামর্থ্যই ম্যানসিটির এই স্ট্রাইকারের মূল শক্তি বলে জানিয়েছেন কোচ।

গতকাল রোববার রাতে ঘরের মাঠ ইতিহাদেও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে সহজ গোল মিস করেছেন হালান্ড। যে কারণেই তাকে নিয়ে কথা উঠছিল।

ম্যাচের ৮ মিনিটে দুর্দান্ত শটে ম্যানসিটির জালে বল জমা করেন ম্যানইউর মার্কাস রাশফোর্ড। সেই গোল পরক্ষণেই শোধ করার দারুণ সুযোগ মিস করেন হালান্ড।

Advertisement

যদিও গতকালের ম্যাচে অতিরিক্ত সময়ে একটি দারুণ গোল করেছেন হালান্ড। ফিল ফোডেনের জোড়া গোলের পর নিজের গোলটি করেন ২৪ বছর বয়সী এই তরুণ ফুটবলার। ফলে ম্যানইউকে ৩-১ গোলে উড়িয়ে দেয় ম্যানসিটি।

ইতিহাদে হালান্ডের এই গোল মিসের বিষয়ে ম্যাচ শেষে কথা বলেন গার্দিওলা। তিনি বলেন, ‘আমি অনেক বড় খেলোয়াড়দের সঙ্গে সাক্ষাৎ করেছি। তাদের অনেককে পরিচালনা করতে পেরে আমি ভাগ্যবান। তারা মুহূর্তের মধ্যে (গোল মিসের স্মৃতি) ভুলে যায়। যত তাড়াতাড়ি সম্ভব তারা সেই স্মৃতি ভুলে যায়।’

গার্দিওলা আরও বলেন, ‘ফুটবলার, বাস্কেটবল খেলোয়াড়রা মিস করে। তারা একে হেসে উড়িয়ে দেয় এবং এভাবেই সামনের দিকে এগিয়ে যায়। সে (হাল্যান্ড) এটি করেছে। তার ভুলে যাওয়ার একটি অবিশ্বাস্য ক্ষমতা রয়েছে। এটি মহান খেলোয়াড়দের পরিচয় বহন করে।’

গতকালের ম্যাচে দারুণ জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা লিভারপুলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ম্যানসিটি। ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা লিভারপুলকে থেকে মাত্র ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে আছে গার্দিওলার শিষ্যরা। সমান ২৭ ম্যাচে সিটির পয়েন্ট ৬২।

Advertisement

এমএইচ/জেআইএম