দেশজুড়ে

একই পরিবারের ৫ জনের মৃত্যু, একসঙ্গে খোঁড়া হচ্ছে কবর

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডে নিহত একই পরিবারের পাঁচজনের বাড়িতে চলছে শোকের মাতম। ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুরের বাড়িতে স্বজনদের আহাজারিতে আকাশ-বাতাস ভারী হয়ে উঠছে।

Advertisement

শুক্রবার (১ মার্চ) সরেজমিনে দেখা যায়, কাউসারের বাড়িতে আনা হয়েছে পাঁচটি খাটিয়া। সারিবদ্ধভাবে খোঁড়া হচ্ছে পাঁচটি কবর। বাদ আসর জানাজা শেষে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

প্রাণ গেলো অতিরিক্ত ডিআইজির বুয়েটপড়ুয়া মেয়ের বেইলি রোডের আগুন নিয়ে যা লিখলো আন্তর্জাতিক গণমাধ্যম ‘পোড়া ভবন দেখে এখনো শরীর কাঁপছে’

নিহতরা হলেন, উপজেলার শাহবাজপুর গ্রামের আবুল কাসেমের ছেলে সৈয়দ মোবারক হোসেন কাউসার (৫০), তার স্ত্রী স্বপ্না (৩৫), মেয়ে কাশফিয়া (১৭) ও নূর (১৩) এবং ছেলে আব্দুল্লা (৭)। তারা রাজধানীর মধুবাগ এলাকায় বসবাস করতেন।

নিহত কাউসারের চাচাতো ভাই সৈয়দ আবুল ফারাহ তুহিন জানান, দেড় মাস আগে ইতালি থেকে দেশে ফেরেন কাউসার। বৃহস্পতিবার রাতে পরিবারের সদস্যদের নিয়ে রেস্টুরেন্টে খাবার খেতে যান। সেখানে অগ্নিদগ্ধ হয়ে কাউসার, তার স্ত্রী স্বপ্না, মেয়ে কাশফিয়া ও নূর এবং ছেলে আব্দুল্লাহ নিহত হন।

Advertisement

আরও পড়ুন

অগ্নিকাণ্ড থেকে বাঁচতে চাইলে যেখানে পাবেন আগুন নেভানোর যন্ত্র অগ্নিনিরাপত্তায় গ্রাহকদের আস্থার প্রতীক ‘সেফমেট’ আগুন-ধোঁয়ায় সেকেন্ডেই বাজবে ফায়ার এলার্ম

তিনি আরও জানান, দুপুরে রাজধানী থেকে মরদেহ অ্যাম্বুল্যান্সে করে রওয়ানা দিয়েছেন স্বজনরা। বাদ আসর জানাজা শেষে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এর আগে বৃহস্পতিবার রাতে রাজধানীর বেইলি রোডে গ্রিন কজি কটেজ ভবনে অগ্নিকাণ্ড ঘটে। এতে নারী-শিশুসহ ৪৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৪১ জনের মরদেহ শনাক্ত হয়েছে। পরিচয় নিশ্চিত হয়ে হস্তান্তর করা হয়েছে ৩৮টি মরদেহ।

আবুল হাসনাত মো. রাফি/আরএইচ/এমএস

Advertisement