খেলাধুলা

কুমিল্লার পঞ্চম শিরোপা নাকি বরিশালের প্রথম?

দেখতে দেখতে চলে এলো সেই মাহেন্দ্রক্ষণ। শেষ হাসিটা কে হাসবে? সুপার ফ্রাইডেতে বিপিএলের দশম আসরের শিরোপা কার হাতে উঠছে? সব প্রশ্নের উত্তর মিলবে আজ রাতেই। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিপিএলের ফাইনালে মুখোমুখি হচ্ছে লিটন দাসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর তামিম ইকবালের ফরচুন বরিশাল। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

Advertisement

ইতিহাস কুমিল্লার পক্ষে। তারা বর্তমান চ্যাম্পিয়ন। জিতেছে সবশেষ দুই আসরের ট্রফি। এবার হ্যাটট্রিকের দ্বারপ্রান্তে। পরিসংখ্যান জানাচ্ছে, বিপিএলে আগে কখনই ফাইনালে হারেনি কুমিল্লা। যে চারবার ফাইনাল খেলেছে, প্রতিবারই জিতেছে।

অন্যদিকে কুমিল্লার আকাশছোঁয়া সাফল্যের বিপরীতে বরিশালের আছে ট্রফি জেতার হাহাকার। বরিশাল বিপিএলে এর আগে তিনবার ফাইনাল খেললেও একবারও জেতেনি।

আরও পড়ুন>> বিপিএলের প্রাইজমানি ঘোষণা, কে কত পাচ্ছে

Advertisement

২০২২, ২০১৫ ও ২০১২ সালে হওয়া প্রথম আসরের ফাইনালে উঠেও দুইবার কুমিল্লা ভিক্টোরিয়ান্স (২০২২ ও ২০১৫) এবং একবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের কাছে হেরে রানার্সআপ হয়েছে বরিশাল। এবার কি ভাগ্যের চাকা ঘুরবে? নিজেদের না পারার ইতিহাস পাল্টাতে পারবে বরিশাল?

শুক্রবার সন্ধ্যায় শেরে বাংলায় এবারের বিপিএল ফাইনালে জিততে হলে ইতিহাস বদলাতে হবে বরিশালকে। তামিম ইকবালের দল চ্যাম্পিয়ন হলেই বিপিএলে নতুন ইতিহাস রচিত হবে।

আরও পড়ুন>> ‘কুমিল্লা এসব বড় ম্যাচ খেলে অভ্যস্ত’-নিজেদের এগিয়ে রাখছেন জাকের

পাশাপাশি এই ফাইনালে আছে আরও এক অর্জনের হাতছানি। ইতিহাস জানাচ্ছে, বরিশালের দুই সিনিয়র সদস্য এবং ভায়রা ভাই মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ আগে কখনো বিপিএল ট্রফি জেতেননি। পঞ্চপাণ্ডবের বাকি তিন সদস্য মাশরাফি বিন মর্তুজা চারবার, সাকিব আল হাসান দুইবার আর তামিম ইকবাল একবার করে ট্রফি জিতলেও মুশফিক আর মাহমুদুল্লাহর বিপিএল ট্রফি অধরাই রয়ে গেছে।

Advertisement

এবার সেই আক্ষেপ ঘোচানোর সুযোগ তাদের। তবে প্রতিপক্ষ যখন কুমিল্লা, কাজটা একদমই সহজ হবে না। হ্যাটট্রিক শিরোপা জয়ের নেশায় নিশ্চয়ই সর্বশক্তি নিয়েই ঝাঁপিয়ে পড়বে লিটন দাসের দল। ফাইনালটা তাই ফাইনালের মতোই হবে, আশা করতেই পারেন সমর্থকরা।

এআরবি/এমএমআর/এমএস