দেশজুড়ে

ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই: ইসি সচিব

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাঙ্গীর আলম বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দেওয়া সহজ ও নির্ভরযোগ্য। এতে ভোট কারচুপি হওয়ার কোনো সুযোগ নেই।

Advertisement

তিনি বলেন, আগামী ৬ মার্চের পর থেকে পৌর এলাকার ৯ ওয়ার্ডের বিভিন্ন স্থানে ইভিএম ব্যবহারের প্রদর্শনী করা হবে। যাতে ভোটাররা সহজেই তাদের ভোট দিতে পারেন। নির্বাচনকালীন দুই ঘণ্টা পর পর কেন্দ্রের ভোটের পরিস্থিতি নির্বাচন কমিশন মনিটরিং করবে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে ময়মনসিংহের ত্রিশাল পৌরসভা নির্বাচন উপলক্ষে মেয়র প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন ইসি সচিব।

জাহাঙ্গীর আলম বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের অবস্থান সুস্পষ্ট। দেশের গণতান্ত্রিক ধারাবাহিকতা বজায় রাখতে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই।

Advertisement

প্রার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনাদের কাজ হচ্ছে জনগণের কাছে যাওয়া, জনগণকে ভোটের ব্যাপারে আগ্রহী করে তোলা। জনগণই আপনাদের ভোটের ফলাফল নির্ধারণ করবেন।’

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিটার্নিং কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরী, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, উপজেলা চেয়ারম্যানসহ পৌরসভা নির্বাচনে অংশগ্রহণকারী মেয়র প্রার্থীরা।

আগামী ৯ মার্চ ত্রিশাল পৌরসভায় মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতিদ্বন্দ্বিতা করতে মাঠে রয়েছেন ত্রিশাল পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান আব্দুর রশিদ চেয়ারম্যানের ছেলে আমিনুল ইসলাম (আমিন সরকার), নবনির্বাচিত সংসদ সদস্য আনিছুজ্জামানের স্ত্রী শামীমা আক্তার এবং সাবেক কাউন্সিলর নূরুল হুদা শিবলু।

মঞ্জুরুল ইসলাম/এসআর/এমএস

Advertisement