জাতীয়

‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ উদ্বোধন করলেন সেনাপ্রধান

‘এদেশে একটি লোকও নিরক্ষর থাকবে না’- প্রধানমন্ত্রীর এ স্বপ্ন ও ঘোষণা বাস্তবায়নের প্রতিপাদ্যকে সামনে রেখে আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’র উদ্বোধন করা হয়েছে।

Advertisement

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের চেয়ারম্যান ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী স্বল্প প্রিমিয়ামের ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ নীতি ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ১১২টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় দুই লাখ শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু শিক্ষা বীমার উদ্যোগ গ্রহণ করা হয়, যা শিক্ষার মত জাতীয় গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বিশেষ অবদান রাখবে।

Advertisement

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, এ্যাডজুটেন্ট জেনারেলসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সদস্য, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি, সামরিক ও আধা-সামরিক বাহিনী কর্তৃক পরিচালিত বিভিন্ন স্কুল ও কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও সংশ্লিষ্ট পরিচালনা পর্ষদের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

টিটি/এসআইটি/এমএস