আন্তর্জাতিক

চালক ছাড়াই ৭০ কিলোমিটার চললো ট্রেন!

চালক ছাড়াই প্রায় ৭০ কিলোমিটার চললো ট্রেন! বিশ্বাস হচ্ছে না? অবিশ্বাস্য হলেও ভারতের পাঞ্জাব প্রদেশে আসলেই এমন ঘটনা ঘটেছে।

Advertisement

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রোববার (২৫ ফেব্রুয়ারি) সকালে পাঞ্জাবের পাঠানকোট স্টেশনে ৫৩টি বগিওয়ালা একটি পণ্যবাহী ট্রেন থেমে ছিল। চালক ট্রেন থেকে নামার আগে হ্যান্ডব্রেক টানতে ভুলে যান। একপর্যায়ে ট্রেনটি আপনাআপনিই ঢালু রেললাইন ধরে চলতে থাকে।

আরও পড়ুন:

বিয়ে করতে টিভি উপস্থাপককে অপহরণ করলেন তরুণী! স্ত্রীর ফোনে আড়ি পেতে ১৯ কোটি টাকা কামালেন স্বামী! মাঝনদীতে প্রি-ওয়েডিং ফটোশুট, একটু হলেই প্রাণ যাচ্ছিল যুগলের পিকনিকে শিক্ষিকা-ছাত্রের আপত্তিকর ফটোশুট ভাইরাল

স্থানীয় রেল কর্মকর্তারা বলছেন, জম্মু থেকে পাঞ্জাবে আসা পণ্যবাহী ট্রেনটি পাথর বহন করছিল। উচি বাসি এলাকায় থামার আগে সেটি ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে পাঁচটি স্টেশন অতিক্রম করেছিল। চালক ছাড়াই সেটি চলছে খবর পেয়ে ট্রেনটি থামানোর জন্য ট্র্যাকে কাঠের ব্লক রাখা হয়।

Advertisement

‘এ ঘটনায় কোনো হতাহতের খবর এখনো পাওয়া যায়নি। ঘটনার সঠিক কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। তদন্ত চলমান।’

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, ট্রেনটি একটি স্টেশনের পাশ দিয়ে খুব দ্রুত গতিতে চলে যাচ্ছে। রেল লাইনের পাশে থাকা লোকজন আতঙ্কে দিগ্বিদিক ছুটছেন।

আরও পড়ুন:

পাত্রপক্ষ ফটোগ্রাফার না আনায় বিয়ে ভেঙে দিলেন কনে! চা দিতে দেরি হওয়ায় স্ত্রীর মাথা কেটে ফেললেন স্বামী সম্পত্তি ভাগাভাগি না করায় রাগে স্বামীর কান ছিঁড়ে নিলেন স্ত্রী

ভিডিও প্রকাশ্যে আসতেই বিষয়টি ভারতজুড়ে আলোচনার বিষয় হয়ে উঠেছে। চালককে বরখাস্ত করার পাশাপাশি অনেকে আবার কেন্দ্রীয় রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন। ভারতের রেল সুরক্ষা বাহনীর (আরপি এফ) উপ-পরিদর্শক অশোক কুমার জানিয়েছেন, এই ঘটনার পর নির্দিষ্ট রুটের সব ট্রেনে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

Advertisement

যদিও ভারতে এমন ঘটনা এবারই প্রথম নয়। ২০২০ সালে ঝাড়খণ্ড রাজ্যে ঠিক এমন একটি ঘটনা ঘটেছিল। বরসুয়া রেলস্টেশনে থেকে থাকা একটি পণ্যবাহী ট্রেন বিমলগড় রেলওয়ে স্টেশনের দিকে (পেছন বরাবার) যেতে শুরু করে। সেটির গতিবেগও ১০০ কিলোমিটার উঠে গিয়েছিল।

সূত্র: এনডিটিভি

এসএএইচ