দেশজুড়ে

রোহিঙ্গা ক্যাম্পে নাশকতার জন্য অস্ত্র মজুত, ৪ আরসা সদস্য গ্রেফতার

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষে পালিয়ে গোপনে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেয় আরসা সন্ত্রাসীরা। এসব অপরাধীরা বিভিন্ন ক্যাম্পে নাশকতার উদ্দেশ্যে অস্ত্র-গোলাবারুদ-গ্রেনেড মজুত করছে এমন অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাতে জামতলি রোহিঙ্গা ক্যাম্প-১৫তে অভিযান চালিয়ে অস্ত্র, গোলাবারুদ, গ্রেনেড ও ওয়াকিটকিসহ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) চার সদস্যকে গ্রেফতার করে এপিবিএন সদস্যরা।

Advertisement

গ্রেফতাররা হলেন- মোহাম্মদ আমিন (২৩), পেটান শরীফ (৪৩), আবুল কাশেম (৩৩) এবং সৈয়দুর রহমান (২৫)।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে নৈরাজ্য সৃষ্টি করতে অরসা সন্ত্রাসীরা অবৈধ অস্ত্র মজুত করছে এমন তথ্যের ভিত্তিতে উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর ব্লক-ই/৫ এলাকায় অভিযান চালিয়ে চার আরসা সদস্যকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাঁচটি ওয়ান শুটারগান, একটি এলজি, ৩৬ রাউন্ড রাইফেলের গুলি, আট রাউন্ড গুলির খোসা, চার রাউন্ড শটগানের কার্তুজ, তিনটি হাতে তৈরি গ্রেনেড, তিনটি বড় পটকা, একটি ওয়াকিটকি সেট, দুইটি বড় ছোরা, একটি গুলতি এবং দুইটি লোহার শিকল উদ্ধার করা হয়।

Advertisement

এপিবিএন অধিনায়ক আরও বলেন, অভিযানের সময় আরও অনেক আরসা সদস্য দ্রুত পালিয়ে যায়। ক্যাম্পের নিয়ন্ত্রণ নেওয়ার জন্য বড় ধরনের নাশকতার পরিকল্পনা করে অস্ত্র মজুত করেছিল বলে প্রাথমিক জিঙ্গেসবাদে পুলিশকে জানিয়েছে তারা। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

এফএ/এএসএম