ক্যাম্পাস

রাবিতে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তিযুদ্ধ শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আঞ্চলিক কেন্দ্র হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের তথা ‘খ’ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

Advertisement

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় পরীক্ষা শুরু হয়। চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রথম দিনে অংশ নিয়েছেন ১০ হাজার ৯০০ শিক্ষার্থী।

এবছর কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে দুই হাজার ৯৪৪ আসনের বিপরীতে এক লাখ ১২ হাজার ২৭৮ ভর্তিচ্ছু আবেদন করেন। এর মধ্যে, বিজ্ঞান শাখায় ৪৮ হাজার ৮৩৭, মানবিকে ৫১ হাজার ৩৯২ এবং ব্যবসায় শিক্ষা শাখায় ১২ হাজার ৪৯ জন রয়েছেন।

ঢাকাসহ আট বিভাগীয় শহরে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

Advertisement

পাবনা থেকে ছেলেকে নিয়ে এসেছে জয়ন্তী রাণী। তিনি বলেন, ঢাবি প্রশাসন বিভাগীয় শহরগুলোতে আঞ্চলিক কেন্দ্র করায় অনেক সুবিধা হয়েছে। নাহলে আজ ছেলেকে নিয়ে ঢাকায় যেতে হতো। সেখানে অর্থ ও পরিশ্রম দুটোই হতো। জেলা শহরে ভর্তি পরীক্ষায় আয়োজন করতে ঢাবি প্রশাসনের কাছে আহ্বান জানান তিনি।

মেয়েকে নিয়ে নওগাঁ থেকে এসেছেন আবুল হাকিম। তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিবেশটা খুবই ভালো লাগছে। আমার মনে হচ্ছে ঢাবিতে চান্স পেলেও রাবিতে ভর্তি হওয়ার কথা বলবো মেয়েকে।

এদিকে, আগামী ২৪ ফেব্রুয়ারি (শনিবার) ব্যবসায় শিক্ষা ইউনিট, ১ মার্চ (শুক্রবার) বিজ্ঞান ইউনিট এবং ৯ মার্চ (শনিবার) চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা দিন নির্ধারণ করা হয়েছে।

মনির হোসেন মাহিন/এএইচ/জিকেএস

Advertisement