শিক্ষা

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসির দুর্নীতি তদন্তে কমিটি

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদের দুর্নীতির অভিযোগ তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

Advertisement

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী খানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে ইউজিসি সদস্য অধ্যাপক ড. হাসিনা খানকে। কমিটির অন্য সদস্যরা হলেন- পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান, অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মো. এমদাদুল হক ও পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী খান।

ইউজিসির চিঠিতে বলা হয়েছে, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদের বিরুদ্ধে উত্থাপিত বিভিন্ন অপকর্ম, অনিয়ম, চাঁদাবাজি, অর্থ-আত্মসাৎ ও দুর্নীতির অভিযোগ তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য কমিটি গঠন করা হয়েছে।

Advertisement

গত নভেম্বর মাসে অধ্যাপক আবুল কালাম আজাদের বিরুদ্ধে বিভিন্ন খাতের দুর্নীতির অভিযোগ করা হয়। ৯৭ পৃষ্ঠার ওই প্রতিবেদনে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ আনা হয়েছে।

গত ২৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের পক্ষে মো. আশ্রাফ উদ্দিন তামিম ইউজিসি ও শিক্ষা সচিবের কাছে তথ্য-প্রমাণসহ প্রো-ভিসির নানা অনিয়ম, অর্থ আত্মসাৎ ও দুর্নীতির অভিযোগ জমা দেন।

এএএইচ/এমকেআর/জিকেএস

Advertisement