দেশজুড়ে

হেলথকার্ড পাচ্ছেন মুন্সিগঞ্জের শিক্ষার্থীরা

হেলথকার্ড পাচ্ছেন মুন্সিগঞ্জের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার বজ্রযোগীনী জে কে উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে হেলথকার্ড বিতরণ করেন ঢাকার বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

Advertisement

জেলা প্রশাসন সূত্র জানায়, এ কার্ডের মাধ্যমে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উচ্চতা, ওজন, কোভিড, দৃষ্টিশক্তি পরীক্ষা, রক্তের গ্রুপ নির্ণয়র নিয়মিত চেক আপ করতে পারবে। সে সঙ্গে কার্ড প্রদর্শন করে সরকারি চিকিৎসাকেন্দ্র থেকে বিনামূল্য চিকিৎসাগ্রহণ করতে পারবেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু জাফর রিপন, উপজেলা চেয়ারম্যান আনিসুজ্জামান আনিসসহ মুক্তিযোদ্ধা, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী আদিবা বলেন, হেলথকার্ড পেয়ে আমাদের অনেক ভালো লাগছে। এ কার্ড দিয়ে ফ্রি চিকিৎসা পাবো। আমরা আমাদের স্বাস্থ্য সম্পর্কে জানতে পারবো। কোনো সমস্যা থাকলে ট্রিটমেন্ট করিয়ে সুস্থ থাকতে পারবো।

Advertisement

বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম জানান, বর্তমান সরকার সবার জন্য স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন। এ হেলথকার্ড নিয়ে যদি শিশুরা কমিউনিটি ক্লিনিকে যেতে পারবে। কার্ড যখন প্রস্তুত করা হবে তখন শিশুদের আনুষঙ্গিক তথ্য দিয়ে দেওয়া হবে।

আরাফাত রায়হান সাকিব/আরএইচ/এএসএম