আন্তর্জাতিক

ঘুসের টাকাসহ হাতেনাতে ধরা, সরকারি কর্মকর্তার কান্নার ভিডিও ভাইরাল

ঘুস গ্রহণের সময় দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) কাছে হাতেনাতে ধরা পড়েছেন ভারতের এক সরকারি কর্মকর্তা। ধরা পড়ার পরপরই কান্নায় ভেঙে পড়েন ওই নারী। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত সোমবার (১৯ ফেব্রুয়ারি) তেলেঙ্গানার আদিবাসী কল্যাণ প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী কে জগা জ্যোতিকে ঘুসের ৮৪ হাজার রুপিসহ হাতেনাতে গ্রেফতার করা হয়েছে।

জানা যায়, অফিসের একটি কাজ করে দেওয়ার বিনিময়ে ঘুস দাবি করেছিলেন তেলেঙ্গানার ওই সরকারি কর্মকর্তা। এ বিষয়ে স্থানীয় দুর্নীতি দমন ব্যুরোতে অভিযোগ জানান ভুক্তভোগী। এরপরই অভিযুক্তকে হাতেনাতে ধরতে ফাঁদ পাতে এসিবি।

আরও পড়ুন>>

Advertisement

অপারেশন থিয়েটারে বিয়ের ফটোশুট! চাকরি খোয়ালেন চিকিৎসক স্ত্রী অসুস্থ, প্রবেশপত্রের ছবি বদলে পরীক্ষায় বসলেন স্বামী দুর্ঘটনার কবলে মুরগিবাহী গাড়ি, সাহায্যের বদলে লুটে নিলো জনগণ

ফেনোলফথালিন হলো একটি রাসায়নিক যৌগ, যা ভেঙে গেলে গোলাপী রঙ ধারণ করে। এটি ঘুসগ্রহীতাদের ধরার জন্য ব্যবহার করা হয়ে থাকে। যখন কেউ ফেনোলফথালিন মেশানো নোট বা নথিগুলো স্পর্শ করেন, তখন ওই রাসায়নিক তাদের হাতে লেগে যায়। এর সঙ্গে আরেকটি রাসায়নিক মেশালেই গোলাপী রঙ স্পষ্ট হয়ে ওঠে।

Tears of regret don't help; need to weigh in on actions & consequences before you become a party to it: #Telangana Tribal Administration Officer Executive Engineer Jagath Jyothi caught redhanded by #ACB taking bribe of Rs 84,000 in Tribal Administration Building @ndtv @ndtvindia pic.twitter.com/fpGItKM28C

— Uma Sudhir (@umasudhir) February 20, 2024

কে জগা জ্যোতির ডান হাতের আঙ্গুলে ফেনোলফথালিন পরীক্ষায় ইতিবাচক ফলাফল পাওয়া গেছে। হাতেনাতে ধরা পড়ার পর তার কান্নার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

দুর্নীতি দমন ব্যুরো বলেছে, জ্যোতি অযৌক্তিক সুবিধা লাভের লক্ষ্যে দায়িত্ব পালনে অনুপযুক্ত ও অসাধু পন্থা অবলম্বন করেছেন।

Advertisement

গ্রেফতারের সময় তার কাছ থেকে ঘুসের ৮৪ হাজার রুপি উদ্ধার করা হয়েছে। তিনি বর্তমানে হেফাজতে রয়েছেন। শিগগির তাকে হায়দরাবাদের একটি আদালতে হাজির করা হবে।

কেএএ/