অর্থনীতি

বাণিজ্যমেলায় ভোজনরসিকদের পছন্দের শীর্ষে টেস্টি ট্রিট

আর মাত্র একদিন পরই শেষ হতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসর। মেলার শেষদিকে ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখরিত মেলা প্রাঙ্গণ। এদিকে অন্যান্যবারের মতো এবারও খাবারের বড় সমারোহ নিয়ে হাজির হয়েছে টেস্টি ট্রিট। সুলভমূল্যে ভালো মানের খাবার পেয়ে খুশি মেলায় আগত খাবারপ্রেমীরা।

Advertisement

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিনে গিয়ে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার টেস্টি ট্রিটের স্টলে এমনই চিত্র দেখা গেছে।

জানা যায়, টেস্টি ট্রিটের প্যাভিলিয়নটিতে চিকেন ফ্রাই, চিকেন বার্গার, রাইস কম্বোসহ বিভিন্ন খাবার পাওয়া যাচ্ছে। ভোজনরসিকরা এখানে ৪৩৯ টাকার রেগুলার প্যাকেজের খাবার ২৯৫ টাকায় নিতে পারছেন। এতে এক পিস চিকেন, চার পিস উইংস ও একটি ম্যাক্সকোলা থাকবে। এছাড়া ৬০ টাকায় কোরিয়ান চিকেন বিক্রি করা হচ্ছে। চার পিস কোরিয়ান চিকেন কিনলে ২৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

সুরভি আক্তার নামের এক নারী দর্শনার্থী বলেন, কেনাকাটা শেষে টেস্টি ট্রিটে এসেছি। টেস্টি ট্রিটের খাবার আমার খুব প্রিয়। তাই মেলায় এসেও অন্য স্টলে না গিয়ে এখানেই এসেছি।

Advertisement

আলমাস হোসেন নামের আরেক খাবারপ্রেমী বলেন, মেলায় সব জিনিসপত্রের দাম কিছুটা কম থাকলেও খাবারের দাম বেশি থাকে। কিন্তু টেস্টি ট্রিট ব্যতিক্রম। তারা মেলা উপলক্ষে ছাড় দিয়ে ভালো খাবার সরবরাহ করছে, যা প্রশংসার দাবি রাখে।

টেস্টি ট্রিটের রিজিওনাল ম্যানেজার মো. শরীফ হোসেন বলেন, মেলা উপলক্ষে অনেকগুলো নতুন আইটেম নিয়ে আসছি। এছাড়া লাঞ্চের জন্য রয়েছে ফ্রাইড রাইস ও ডিম-খিচুড়ি। মাত্র ৮০ টাকায় আমরা এ ডিম-খিচুড়ি দিচ্ছি। যেন প্রত্যেক ক্রেতা-দর্শনার্থী এখানে এসে লাঞ্চ করতে পারেন। আমরাই শুধু সাশ্রয়ী মূল্যে এসব খাবার বিক্রি করছি। আমরা ক্রেতাদের ভালো সাড়া পাচ্ছি। আমাদের এ মুহূর্তে তিনটি কম্বো অফার চলছে।

গত ২১ জানুয়ারি থেকে শুরু হয়েছে মাসব্যাপী বাণিজ্যমেলা। দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন, উৎপাদনে সহায়তার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবির যৌথ উদ্যোগে ১৯৯৫ থেকে ২০২০ সাল পর্যন্ত এ মেলা হতো শেরেবাংলা নগরে। কোভিড মহামারির কারণে ২০২১ সালে মেলার আয়োজন করা সম্ভব হয়নি। এরপর মহামারির বিধিনিষেধের মধ্যে ২০২২ সালে প্রথমবার মেলার আয়োজন করা হয় পূর্বাচলে বিবিসিএফইসিতে। এবার তৃতীয়বারের মতো স্থায়ী ভেন্যু বাংলাদেশ-চীন এক্সিবিশন সেন্টারে বাণিজ্যমেলা অনুষ্ঠিত হচ্ছে। চীনের অর্থায়নে পূর্বাচলে স্থায়ী বাণিজ্যমেলা কেন্দ্র গড়ে তোলা হয়েছে। এখন থেকে প্রতি বছর এখানেই আন্তর্জাতিক বাণিজ্যমেলার আসর বসবে।

রাশেদুল ইসলাম রাজু/এমএএইচ/এমএস

Advertisement