খেলাধুলা

এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস সেমিফাইনালে বাংলাদেশের ইমরানুর

এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছেন বাংলাদেশের ইমরানুর রহমান। গত আসরের চেয়ে এবার হিটে আরও ভালো টাইমিং করেছেন বাংলাদেশি এই অ্যাথলেট। ৬০ মিটারে মুকুট ধরে রাখার লড়াইয়ে নিজের হিটে দ্বিতীয় ও চার হিট মিলিয়ে হলেন চতুর্থ হয়েছেন তিনি।

Advertisement

আজ রোববার ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিত এবারের আসরে তিন নম্বর হিটের ৬ নম্বর লেনে দৌড়ান ইমরানুর। ৬ দশমিক ৬২ সেকেন্ডে দৌড় শেষ করেন ৩০ বছর বয়সী অ্যাথলেট। এই হিটে তিন নম্বর লেনে দৌড় দিয়ে প্রথম হয়েছেন ওমানের আলি আনোয়ার। ইমরানুর থেকে ৪ সেকেন্ড আগে অর্থাৎ ৬ দশমিক ৫৬ সেকেন্ডে দৌড় শেষ করেন তিনি। সব হিট মিলিয়েও সেরা হয়েছেন আলি আনোয়ার।

এদিন ইমরানুরের চেয়ে ভালো টাইমিং করা অন্য দুইজন অ্যাথলেট। তারা হলেন- জাপানের শুহেই তাদা ও উত্তর কোরিয়ার জো কুম রাওং। দুইজনেই দৌড় শেষ করেছেন ৬ দশমিক ৬০ সেকেন্ডে।

ইমরানুরের সঙ্গে ৬০ মিটার স্প্রিন্টে এবারের আসরে অংশগ্রহণ করেছেন বাংলাদেশি আরেক অ্যাথলেট রাকিবুল হাসান। ৪ নম্বর হিটে দৌড়ান রাকিবুল। এই হিটে ৬ দশমিক ৮৭ সেকেন্ডে দৌড় শেষ করে চতুর্থ হয়েছেন তিনি।

Advertisement

গত বছর কাজাখস্তানে এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৬ দশমিক ৫৯ সেকেন্ডে দৌড় শেষ করে স্বর্ণ জিতেছিলেন ইমরানুর। এবার সেই স্বর্ণ ধরে রাখবেন এবং বাংলাদেশের পতাকা এশিয়ার মঞ্চে উঠাবেন বলে আশা ব্যক্ত করে দেশ ছেড়েছিলেন তিনি।

এমএইচ/জিকেএস