বিনোদন

বইমেলায় আসছে জাহারা মিতুর দ্বিতীয় বই

ঢাকাই সিনেমার নতুন প্রজন্মের নায়িকা জাহারা মিতু। তিনি একাধারে মডেল ও উপস্থাপক। এর পাশাপাশি গত বছর বইমেলায় আত্মপ্রকাশ করেছেন লেখক হিসেবে।

Advertisement

এরই ধারাবাহিকতায় এবারের বইমেলায় আসছে তার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‌‘তুই আমার না পাওয়া ভালোবাসা’। কাব্যগ্রন্থটি আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে মেলায় পাওয়া যাবে। বইটি দেশ পাবলিকেশন্স থেকে প্রকাশ হতে যাচ্ছে।

বই প্রকাশের বিষয়টি জানিয়ে ফেসবুকে মিতু লিখেছেন,অবশেষে উন্মোচন হতে যাচ্ছে আমার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‌‘তুই আমার না পাওয়া ভালোবাসা’। এবারের বইমেলার সার্বিক অবস্থা দেখে অনেকটা দোটানায় ছিলাম বই প্রকাশ করব কিনা। অসুস্থ সামাজিকতা আমাকে কখনোই টানে না। তবে সব দোলাচল শেষে একজন সাধারণ লেখক সত্তার সাধারণ কিছু সময় এবং অনুভূতির বহিঃপ্রকাশ ঘটাতে বইটির আত্মপ্রকাশ জরুরি ছিল।

আরও পড়ুন: নারী ক্রিকেটার মিতু, জার্সি নাম্বার ১৬

Advertisement

তিনি আরও লিখেছেন, আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে বইটি পাওয়া যাবে আমাদের প্রিয় দেশ প্রকাশনীর ৪৭৮, ৪৭৯, ৪৮০ নং স্টলে। আশা করছি দেখা হবে শিগগির এবারের বইমেলাতে।

নিজের বই প্রকাশের অনুভূতি জানাতে গিয়ে জাগো নিউজকে জাহারা মিতু বললেন, আসলে এ এক অন্যরকম অনুভূতি। পাঠকদের প্রতিক্রিয়ার অপেক্ষায় থাকব আমি এখন। কবিতা আমার জন্য আমার জীবনের প্রতিটি মুহূর্তকে ঘিরে। জীবনে আসা ভিন্ন ভিন্ন সময়ের ভিন্ন ভিন্ন অনুভূতিই হলো কবিতার বিষয়বস্তু। যে কবির তৃতীয় চক্ষু যতোটা শক্তিধর, সে তার পাঠকের অনুভূতি ততোটাই ভালোভাবে বুঝতে পারে। কাউকে ভালোবাসা প্রকাশ করতে একটি কবিতা পাঠিয়ে দেখুন, ভালোবাসার প্রকাশটাই ভিন্ন হবে।’

আরও পড়ুন: ঈদে চিত্রনায়িকা জাহারা মিতুর ‘সইর্ষার ফুল’

‘ছোটবেলা থেকেই লেখালেখি করি বলে’ জাগো নিউজকে জাহারা মিতু বলেন, ‘সারাজীবন কেটেছে বই পড়ে অথবা লেখালেখি করে। ভাবতাম লেখাই একমাত্র ডকুমেন্ট যার মাধ্যমে মানুষ বেঁচে থাকে অন্তত যতদিন পৃথিবীতে তার মৃত্যুর পর শেষ বইটিও অক্ষত থাকে ততদিন পর্যন্ত। জানি না কিভাবে নায়িকা হয়ে গিয়েছি। মিডিয়ায় হুট করেই আসা, হুট করেই জীবনের সবচেয়ে বড় বাঁক। তবে লেখক হওয়ার ইচ্ছা আজীবনের। সেই স্বপ্ন থেকেই একটু একটু এগিয়ে যাওয়া। ভালো লাগে যখন নিজের স্বপ্ন পূরণ হতে দেখি।’

Advertisement

২০১৯ সালের অক্টোবর মাসে শাকিব খানের বিপরীতে ‘আগুন’ সিনেমার মাধ্যমে ঢালিউডে নায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু হয় মিতুর। তারপর কলকাতার অভিনেতা দেবের সঙ্গে জুটি বেঁধে শাপলা মিডিয়ার প্রযোজনায় ‘কমান্ডো’ সিনেমায় অভিনয় করছেন তিনি। তবে নায়িকা হিসেবে পর্দায় অভিষেক হয়েছে খ্যাতিমান নির্মাতা কাজী হায়াতের ‘জয় বাংলা’ সিনেমার মাধ্যমে।

এমআই/এমএমএফ/এমএস