খেলাধুলা

লিভারপুলের পেছন পেছন ছুটছে আর্সেনাল

একদিকে শীর্ষস্থান ধরে শিরোপার দিকে ছুটে চলছে লিভারপুল। অন্যদিকে তাদেরকে ধরার জন্য পেছনে পেছন ছুটছে আর্সেনাল। শনিবার রাতে সে লক্ষ্যে বার্নলের মাঠে গিয়ে ৫-০গোলের বিশাল ব্যবধানে জয় নিয়ে ফিরে এসেঠে মিকেল আর্তেতার শিষ্যরা।

Advertisement

গানারদের হয়ে জোড়া গোল করেন- বুকায়ো সাকা। একটি করে গোল করেন মার্টিন ওডেগার্ড, লিয়ান্দ্রো ত্রোসার্ড এবং কাই হাভার্টজ। এ নিয়ে প্রিমিয়ার লিগে টানা ৫ম জয়ের দেখা পেলো গানাররা।

এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিলে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে গানাররা। সমান ম্যাচে ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল। ১ ম্যাচ কম খেলে ৫৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ম্যানসিটি।

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শেষের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে বার্নলে। তাদের মাঠে খেলতে গিয়ে গোল উৎসবে মেতেছিলো গানার ফুটবলাররা। ম্যাচের চতুর্থ মিনিটেই গোলের সূচনা করেন মার্টিন ওডেগার্ড। বক্সের বাইরে থেকে বাম পায়ের দুর্দান্ত এক শটে বার্নলের জাল ভেদ করেন তিনি।

Advertisement

৪১ মিনিটে গোল ব্যবধান দ্বিগুন করেন বুকায়ো সাকা। লিয়ান্দ্রো ত্রোসার্ডকে বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। স্পট কিক নেন বুকায়ো সাকা।

ম্যাচের দ্বিতীয়ার্ধ শুরু হতে না হতেই নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করেন সাকা। ডান পায়ের দুর্দান্ত এক শটে এই গোলটি করেন তিনি। প্রিমিয়ার লিগে এ নিয়ে ১২তম গোল করলেন সাকা।

৬৬তম মিনিটে ব্যবধান ৪-০ করেন লিয়ান্দ্রো ত্রোসার্ড। ৭৮তম মিনিটে দলের হয়ে ৫ম এবং শেষ গোল করেন জার্মান তারকা কাই হাভার্টজ।

আইএইচএস/

Advertisement