দেশজুড়ে

এমপির সঙ্গে ঘুরছেন ট্রেন পোড়ানো মামলার ‘পলাতক’ আসামি বিএনপি নেতা

জামালপুরের সরিষাবাড়ীতে আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগের মামলার পলাতক আসামি বিএনপি নেতা শফিউর রহমান প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ বলছে তিনি পলাতক।

Advertisement

শফিউর রহমান সদর উপজেলা বিএনপির সভাপতি এবং ট্রেন পোড়ানো মামলার ৩ নম্বর আসামি।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে লায়ন্স ক্লাবের একটি অনুষ্ঠানে সদর আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদের সঙ্গে দেখা যায় তাকে। এর আগে ১১ ফেব্রুয়ারি ক্রীড়া অনুষ্ঠানেও তিনি সংসদ সদস্যের সঙ্গে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ সম্পদ পোড়ানো মামলার আসামি হয়েও এভাবে প্রকাশ্যে এমপির সঙ্গে অনুষ্ঠানে উপস্থিত থাকায় জেলাজুড়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

Advertisement

স্থানীয় সূত্র জানায়, শনিবার সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে লায়ন্স ক্লাব অব ঢাকা ডিলিজেন্ট বিনামূল্য চোখের ছানি রোগী বাছাই ও অপারেশন এবং ফ্রি ডায়াবেটিস পরীক্ষা, ওষুধ, কম্বল, সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন সদর আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। এসময় বিশেষ অতিথি হিসেবে অংশ নেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউর রহমান সফি।

জাতীয় পতাকা উত্তোলনকালে এমপির পাশে দাঁড়ানো বিএনপি নেতা শফিউর রহমান।

এর আগে ১১ ফেব্রুয়ারি কাচারীপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখানেও এমপি প্রধান অতিথি ছিলেন। ওই অনুষ্ঠানেও শফিউর রহমান এমপি আবুল কালাম আজাদকে ফুল দিয়ে বরণ এবং বক্তব্য প্রদান করেন। দুটি অনুষ্ঠানেরই লাইভ এবং তথ্য ও ছবি নিজের ফেসবুক পেজে আপলোডও করেন এমপি।

এ ব্যাপারে ট্রেন পোড়ানো মামলার তদন্তকারী কর্মকর্তা ও জামালপুর রেলওয়ে থানার উপপরিদর্শক তারা মিয়া জানান, মামলাটি এখনও তদন্তাধীন। এজাহারনামীয় ৪১ জন আসামির মধ্যে ১২ জনকে গ্রেফতার করা হয়েছিল, এরমধ্যে ১১ জন জামিনে রয়েছেন। তবে ৩ নম্বর আসামি শফিউর রহমানের জামিন সংক্রান্ত কোনো কাগজপত্র হাতে পাননি, বিধায় তিনি পুলিশের কাছে পলাতক।

Advertisement

পলাতক আসামির প্রকাশ্যে অনুষ্ঠানে অংশগ্রহণের বিষয়ে তিনি বলেন, এমনটা জানা নেই। এ ব্যাপারে খোঁজখবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বক্তব্য জানতে কল করলে শফিউর রহমানের মুঠোফোন বন্ধ পাওয়া যায়। এছাড়া সংসদ সদস্য আবুল কালাম আজাদকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

জানা গেছে, গত ১৮ নভেম্বর দিবাগত রাত সোয়া ১টার দিকে সরিষাবাড়ী স্টেশনে ঢাকা থেকে তারাকান্দিগামী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগ করে দুষ্কৃতকারীরা। এ ঘটনায় ৪১ জন এজাহারভুক্তসহ অজ্ঞাত আরও ৩০-৪০ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। ওই মামলার ৩ নম্বর আসামি সদর উপজেলা বিএনপির সভাপতি ও সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউর রহমান।

মো. নাসিম উদ্দিন/এফএ/এমএস