দেশজুড়ে

মিরসরাইয়ে দুই কিশোরী ফুটবল খেলোয়াড়কে নতুন ঘর দিলেন এমপি

মিরসরাইয়ের করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় বালিকা ফুটবল দলের দুই খেলোয়াড় বিজলী ত্রিপুরা ও স্বর্ণলতা ত্রিপুরার পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দিয়েছেন মিরসরাইয়ের সংসদ সদস্য মাহবুব উর রুহেল।

Advertisement

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) উপজেলার করেরহাট ইউনিয়নের সাইবেনিখীল এলাকায় নির্মিত ঘরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় এ সংসদ সদস্য।

জানা যায়, ফুটবল দলের ৯ খেলোয়াড়ের দুর্গম পাহাড়ি পাড়া সাইবেনীখিল ত্রিপুরায়। এদের মধ্যে বিজলী ত্রিপুরা ও স্বর্নালতা ত্রিপুরার থাকার ঘর ছিলো না। মিরসরাইয়ের নব নির্বাচিত সংসদ সদস্য মাহবুব উর রহমান রুহেল এই দুই প্রতিভাবান নারী ফুটবলারদের উপহার দেন নতুন ঘর। এসময় সাইবেনীখিল ত্রিপুরা পাড়ায় রুপাইধন ত্রিপুরা প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ১০৫ টি পরিবারের প্রায় ২৫০ জন নারী পুরুষের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়।

ত্রিপুরা প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ২০২৩ সালে স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতি আয়োজিত ৫০তম জাতীয় গ্রীষ্মকালীন ফুটবল প্রতিযোগিতায় চট্টগ্রাম জেলায় চ্যাম্পিয়ন ও বিভাগীয় পর্যায়ে রানার্সআপ দল করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়।

Advertisement

ঊষা ত্রিপুরার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসীম, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু প্রমুখ।

এসময় নতুন ঘর পাওয়া বিজলী ত্রিপুরা এমপি রুহেলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এখন থেকে আমি আর আমার বোনকে প্রতিবেশীর ঘরে থাকতে হবে না। নিজের ঘরে থেকে পড়ালেখা করতে পারবো। আমি আমাদের চেয়ারম্যান নয়ন সাহেবের প্রতি কৃতজ্ঞতা জানাই।’

করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন জাগো নিউজকে জানান, করেরহাট কামিনী মজুমদার বালিকা ফুটবল দলের নির্ভরযোগ্য খেলোয়াড় বিজলী ত্রিপুরা ও স্বর্ণলতা ত্রিপুরার পরিবারের থাকার ঘর ছিলনা। প্রতিবেশীর ঘরে থেকে তারা পড়াশোনা ও ফুটবল খেলেছে। পরে ওই এলাকায় গিয়ে তার পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন বর্তমান এমপি মাহবুব রহমান রুহেল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন। বসত ঘরের কাজ নির্মাণ শেষ হলে শুক্রবার তাদের কাছে হস্তান্তর করা হয়।

এম মাঈন উদ্দিন/এনআইবি/এমএস

Advertisement