বিনোদন

ওটিটিতে শাহরুখের ‘ডাঙ্কি’

২০২৩ সালের ২১ ডিসেম্বর মুক্তি পেয়েছিল বলিউড বাদশাহ শাহরুখ অভিনীত সিনেমা ‘ডাঙ্কি’। এটি নির্মাণ করেছেন রাজকুমার হিরানি। প্রেক্ষাগৃহে ব্যাপক সাফল্যের পর এবার ওটিটিতে এসেছে সিনেমাটি।

Advertisement

১৫ ফেব্রুয়ারি নেটফ্লিক্স ইন্ডিয়া তাদের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ক্লিপ শেয়ার করেন যেখানে শাহরুখ খান ঘোষণা করছিলেন, শিগগির ওটিটিতে মুক্তি পাবে তার অভিনীত সিনেমা ‘ডাঙ্কি’।

      View this post on Instagram

A post shared by Netflix India (@netflix_in)

সেই পোস্টের ক্যাপশনে লেখা ছিল, ‘হৃদয়ে প্রবেশ করার জন্য কোনো ভিসা লাগে না। আসছে আপনাদের ঘরে, ‘ডাঙ্কি মারকে’। ‘ডাঙ্কি’ এবার দেখা যাবে নেটফ্লিক্সে।’ ১৫ ফেব্রুয়ারি থেকেই নেটফ্লিক্সে দেখা যাচ্ছে শাহরুখ খান অভিনীত এ সিনেমা ‘ডাঙ্কি’।

Advertisement

আরও পড়ুন: কত টাকার মালিক শাহরুখ খান? 

ঐ ক্লিপটা ছাড়াও নেটফ্লিক্সের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি পোস্টার শেয়ার করে ক্যাপশনে লেখা হয়, “ব্যাগপত্তর গুছিয়ে নিন। বিশ্ব ঘুরে ‘ডাঙ্কি’ এবার আপনার ঘরেই আসছে। আমি এসআরকে আসছি ঘরেই।”

গত বছর জুলাই মাসেই জানা গিয়েছিল ‘ডাঙ্কি’ সিনেমার স্বত্ব প্রায় ১৫৫ কোটি রুপিতে বিক্রি হয়ে হয়েছে ওটিটি দুনিয়ায়। তখনো সিনেমার পোস্টারও প্রকাশ্যে আসেনি। অনেকেই বলছিলেন যে জিও সিনেমায় মুক্তি পাবে এ সিনেমা।

রাজকুমার হিরানির পরিচালনায় এ প্রথম কাজ করলেন শাহরুখ খান। সিনেমায় তার বিপরীতে অভিনয় করতে দেখা গিয়েছে তাপসী পান্নুকে। এছাড়া সিনেমাটিতে অভিনয় করেছেন ভিকি কৌশল, বোমান ইরানি, অনিল গ্রোভার প্রমুখরা।

Advertisement

আরও পড়ুন: যেসব সিনেমায় কালজয়ী হয়ে থাকবেন শাহরুখ খান 

বিশ্বজুড়ে প্রায় ৫০০ কোটি রুপির ব্যবসা করেছে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘ডাঙ্কি’। ২০২৩ সালের শুরুতে মুক্তি পেয়েছে ‘পাঠান’। এ সিনেমার হাত ধরে প্রায় চার বছর পর চলচ্চিত্রে ফিরেছেন শাহরুখ। তার শেষ সিনেমা ‘জিরো’ বিশেষ সাফল্য লাভ করতে পারেনি বক্স অফিসে।

বিপুল ব্যবসার সঙ্গে একের পর এক রেকর্ড ভাঙতে থাকে ‘পাঠান’। এরপর ২ জুন মুক্তি পায় এ বছরে শাহরুখের দ্বিতীয় সিনেমা ‘জওয়ান’। সব শেষে বড়দিনের আবহে মুক্তি পায় ‘ডাঙ্কি’।

চলতি বছরের জানুয়ারিতেই জানা গেছে, অস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের তালিকায় মনোনয়নের জন্য পাঠানো হবে ‘ডাঙ্কি’ সিনেমাটি। তবে এ নিয়ে সেভাবে আরও কিছু জানা যায়নি। এর আগে ২০০৪ সালে ‘স্বদেশ’ এবং ২০০৫ সালে ‘পহেলি’ সিনেমাটিও অস্কারের মনোনয়নে পাঠানো হয়েছিল।

এমএমএফ/জিকেএস