ক্যাম্পাস

চবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

Advertisement

পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা পুলিশ নিয়ে রাত সোয়া ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে এতে কেউ আহত হয়নি।

পূর্ব শত্রুতার জের ধরে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির সমর্থিত ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইন ও শিক্ষামন্ত্রী মুহিবুল হাসান নওফেল সমর্থিত বিজয় গ্রুপের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটেছে।

সূত্র জানায়, ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী কামরুল ইসলাম ২০১৯ সালের দিকে ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইনের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। পরে তিনি বিজয় পক্ষে যুক্ত হন। এ নিয়ে সিক্সটি নাইন পক্ষের ২০১৯-২০ শিক্ষাবর্ষের কর্মীদের সঙ্গে দীর্ঘদিন ধরেই কামরুলের বিরোধ চলে আসছে।

Advertisement

এ বিরোধকে কেন্দ্র করে গত রোববার কামরুলকে মারধর করেন সিক্সটি নাইনের কর্মীরা। বুধবার রাতে সোহরাওয়ার্দী হলে সিক্সটি নাইন পক্ষের এক কর্মী রাতের খাবার খেতে এলে কামরুলের সঙ্গে তার হাতাহাতির ঘটনা ঘটে।

এ ঘটনা জানাজানি হওয়ার পর বিজয়ের কর্মীরা সোহরাওয়ার্দী হলের সামনে আর সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হলের সামনে অবস্থান নেন। পরে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাজেমুল মুরাদ বলেন, রাতে দুটি পক্ষে উত্তেজনা বিরাজ করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এএজেড/এমআরএম/এএসএম

Advertisement