দেশজুড়ে

ফরিদপুরে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে ৭ বছরের কারাদণ্ড

ফরিদপুরে আনসারুল্লাহ বাংলাটিমের সালাউদ্দিন ওরফে ক্ষণিকের মুসাফির (২৬) নামে এক সদস্যকে ৭ বছর ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। জরিমানা অনাদায়ে দুটি ধারায় মোট চার মাসের বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে।

Advertisement

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।

সালাউদ্দিন ওরফে ক্ষণিকের মুসাফির ফরিদপুরের সালথা উপজেলার রামকান্তপুর এলাকার মো. জাহাঙ্গীর বিশ্বাসের ছেলে।

রায় দেওয়ার সময় আসামি আনসারুল্লাহ বাংলা টিমের ওই সদস্য আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণার পর পুলিশ প্রহরায় তাকে ফরিদপুর জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

Advertisement

ফরিদপুর কোর্ট পুলিশের পরিদর্শক আবুল খায়ের জানান, সালাউদ্দিন ওরফে ক্ষণিকের মুসাফির আনসারুল্লাহ বাংলাটিমের একজন সদস্য। ২০২০ সালের ১৯ আগস্ট ফরিদপুরের নগরকান্দা থানায় সন্ত্রাস বিরোধী আইনে করা এক মামলায় এ রায় দেন আদালত। ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইনে দোষী সাব্যস্ত করে একটিতে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায় এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

তিনি আরও জানান, এছাড়া একই মামলায় ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইনে দোষী সাব্যস্ত করে সাত বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদানের সঙ্গে অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

এন কে বি নয়ন/এনআইবি/এমএস

Advertisement