ক্যাম্পাস

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে এক কর্মকর্তাকে মারধরে চারজনকে বদলি

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সিনিয়র উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মজিবুল হককে মারধরের ঘটনায় অভিযুক্ত চার কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. শফিকুল আলম সই করা এক আদেশে তাদের বদলি করা হয়। তারা হলেন মূল ক্যাম্পাসের যুগ্ম পরীক্ষা নিয়ন্ত্রক মো. শাহজামাল, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক নাজমুল হক ও দেওয়ান নূর ইয়ার চৌধুরী এবং সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মীর মোর্শেদ হাসান।

তাদের মধ্যে যুগ্ম পরীক্ষা নিয়ন্ত্রক শাহজামালকে ঢাকার ধামরাই উপ-আঞ্চলিক কেন্দ্রে, দেওয়ান নূর ইয়ার চৌধুরীকে যশোর আঞ্চলিক কেন্দ্রে, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক নাজমুল হকে খাগড়াছড়ি উপ-আঞ্চলিক কেন্দ্রে এবং সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মীর মোর্শেদ হাসানকে বরিশাল আঞ্চলিক কেন্দ্রে বদলি করা হয়েছে।

আদেশে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বিভাগের ‘সুষ্ঠুু পরিবেশ বজায় রাখা’ এবং বিশ্ববিদ্যলয়ের ‘কাজের স্বার্থে’ বদলির কথা উল্লেখ করা হয়েছে।

Advertisement

সদ্য যোগ দেওয়া এক নারী কর্মকর্তাকে যৌন হয়রানির অভিযোগ তুলে গত ২৫ জানুয়ারি অফিস কক্ষে সিনিয়র উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মজিবুল হককে বেধড়ক মারধর করে গুরুতর আহত করার অভিযোগ ওঠে ওই চার কর্মকর্তার বিরুদ্ধে। এ ঘটনায় আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আমিনুল ইসলাম/এসআর/এএসএম