তথ্যপ্রযুক্তি

ভালোবাসা দিবসে সঙ্গীকে দিতে পারেন যে ৫ ইয়ারবাড

ভালোবাসা দিবসে প্রিয় মানুষটির জন্য বিভিন্ন ধরনের উপহার কেনেন নিশ্চয়ই? কখনো ফুল, আংটি, গয়না, জামাকাপড় কিংবা তার প্রয়োজনীয় কোনো কিছু। তবে এসব ট্রেন্ড এখন অনেক পুরোনো। এই প্রযুক্তি নির্ভর যুগে সঙ্গীকে দেওয়ার জন্য সবচেয়ে ভালো উপহার হচ্ছে গ্যাজেট।

Advertisement

গ্যাজেট বলতেই আপনাকে লাখ লাখ টাকা খরচ করে আইফোন দিতে হবে এমন নয়। আপনার প্রিয় মানুষটি যদি গান শুনতে ভালোবাসেন তার জন্য সেরা উপহার হতে পারে ইয়ারবাড। ফোন দূরে রেখেও ইয়ারবাডে গান শুনতে পারবেন। এছাড়া এখনকার ইয়ারবাডগুলোতে দেওয়া হয়েছে টাচ কন্ট্রোল। ইয়ারবাডে টাচ করেই ফোনের কল রিসিভ করতে পারবেন।ৎ

দেখে নিন বাজেটের মধ্যে বাজারের এই মুহূর্তে সেরা কয়েকটি ইয়ারবাড সম্পর্কে-

আরও পড়ুনএক চার্জে টানা ৪৪ ঘণ্টা চলবে ইয়ারবাড 

ওয়ানপ্লাস বাডস প্রো ২দুর্দান্ত সাউন্ড এক্সপেরিয়েন্স প্রদান করবে এই ইয়ারবাডস। রয়েছে স্পাটাইল অডিও এবং ডায়নামিক হেড ট্র্যাকিং ফিচার। ওই বাডসের স্মার্ট সিন নয়েস ক্যান্সেলেশন ২.০ ফিচার রয়েছে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা পার্সোনালাইজড এএনসি-সহ নয়েস-ফ্রি শ্রবণের অভিজ্ঞতা লাভ করতে পারবেন। এছাড়া প্রায় ৪০ ঘণ্টা ব্যাটারি লাইফ এবং ক্যুইক চার্জিং সুবিধার কারণে এটা সেরা উপহার হতে পারে।

Advertisement

স্যামসাং গ্যালাক্সি বাডস ২ প্রোএই ইয়ারবাডস ভীষণই স্টাইলিশ বোরা পার্পল রঙের হয়ে থাকে। এর সঙ্গে রয়েছে নয়েস ক্যানসেলেশন টেকনোলজিও। আবার স্পষ্টভাবে শোনার জন্য একটা বিল্ট-ইন মাইকও থাকে।

সনি লিঙ্কবাডস এস ডব্লিউএফ-এলএস৯০০এনসনির এই ইয়ারবাডসে প্রিমিয়াম সাউন্ড এক্সপেরিয়েন্সের জন্য হাই-রেস অডিও এবং ৩৬০ রিয়ালিটি অডিও ফিচার রয়েছে। মাল্টিপয়েন্ট কানেক্টিভিটি এবং স্পটিফাই ট্যাপের মাধ্যমে একটা থেকে অন্য ডিভাইসে সুইচ করা যাবে। ফলে ব্যবহারকারী ঝামেলামুক্ত ভাবে শোনার অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন।

অ্যাপল এয়ারপডস (দ্বিতীয় জেনারেশন)ব্যবহারকারীদের সুবিধার কথা মাথায় রেখে এবং স্থায়িত্ব বাড়ানোর জন্য এতে ব্যবহার করা হয়েছে ম্যাগসেভ চার্জিং কেস। এর পাশাপাশি অ্যাক্টিভ নয়েস ক্যানসেলেশন, ট্রান্সপারেন্সি মোড, অ্যাডাপ্টিভ অডিও এবং আপগ্রেডেড এইচ২ চিপ থাকবে। যা ব্যবহারকারীদের দুর্দান্ত সুবিধা প্রদান করবে।

নয়েজ ইয়ারবাডস প্রো এসইএই ইয়ারবাডসে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার। ৩০ ডেসিবেল পর্যন্ত নয়েজ ক্যানসেলেশন করা যাবে এই ইয়ারবাফোনে। এছাড়াও এই ইয়ারবাডসে রয়েছে কোয়াড মাইক এবং এনভায়রনমেন্ট নয়েজ ক্যানসেলেশন ফিচারের সাপোর্ট রয়েছে। এক চার্জে একটানা ৪৫ ঘণ্টা ব্যবহার করতে পারবেন।

Advertisement

আরও পড়ুনএক চার্জে ৩৫ ঘণ্টা টানা গান শোনা যাবে ইয়ারবাডে দৌড়ঝাঁপের জন্যই হেডফোন আনলো সনি 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস