খেলাধুলা

ফের সেঞ্চুরি উইলিয়ামসনের, রানপাহাড়ে চড়ছে নিউজিল্যান্ড

মাউন্ট মঙ্গানু্ই টেস্টের প্রথম ইনিংসে খেলেছেন ১১৮ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসেও হাঁকালেন সেঞ্চুরি। কেন উইলিয়ামসনের জোড়া সেঞ্চুরিতে রানপাহাড়ে চড়ছে নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫২৮ রানের লিড দিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে স্বাগতিকরা।

Advertisement

আজ রোববার ৮০ রানে ৪ উইকেট নিয়ে খেলতে নামা দক্ষিণ আফ্রিকার অনভিজ্ঞ দলকে ১৬২ রানে অলআউট করে দিয়েছে নিউজিল্যান্ড। তখনও দক্ষিণ আফ্রিকা পিছিয়ে ৩৪৯ রানে। ফলে প্রোটিয়াদের ফলো-অন করানোর সুযোগ ছিল কিউইদের। কিন্ত স্বাগতিকরা দক্ষিণ আফ্রিকাকে পুনরায় ব্যাট করতে না পাঠিয়ে নিজেরাই ফের ব্যাটিংয়ে নামলেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আর প্রথম ইনিংসে মতো জ্বলে উঠতে পারলেন না ডাবল-সেঞ্চুরি হাঁকানো রাচিন রাবিন্দ্রা। ২৬ বলে ১২ রান করেই আউট হয়ে যান তিনি। তবে আগের ইনিংসের মতো ঠিকই সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছেন উইলিয়ামসন। তার ১৩২ বলে ১০৯ রানের ইনিংসের উপর ভর করে ৪ উইকেট ১৭৯ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে নিউজিল্যান্ড।

এদিন উইলিয়ামসন আউট হয়েছেন দিনের খেলার এক ওভার বাকি থাকতে। নেইল ব্রান্ডের বলে স্টাম্পড হয়েছেন ডানহাতি কিউই ব্যাটার। ৬৮ বলে ২৯ রান করেছেন ওপেনার ডেভন কনওয়ে।

Advertisement

অপরদিকে নতুন ৬ ক্রিকেটার নিয়ে একাদশ সাজানো দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে ছিল না কোনো ফিফটি। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেছেন কিগান পিটারসন।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড : ৫১১ ও ৪৩ ওভারে ১৭৯/৪ (কেন উইলিয়ামসন ১০৯ , ডেভন কনওয়ে ২৯; নেইল ব্রান্ড ২/৫২, ডেন প্যাটারসন ১/৩৮, রুয়ান ডি সোয়ার্ট ১/৪৮)।

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ১৬২ (কিগান পিটারসন ৪৫, ডেভিড বেডিংহাম ৩২; ম্যাট হেনরি ৩/৩১, মিচেল স্যান্টনার ৩/৩৪, রাচিন রাবিন্দ্রা ২/১৬, কাইল জেমিসন ২/৩৫)।

Advertisement

এমএইচ/জিকেএস