বিনোদন

৯ শিল্পীর গান নিয়ে পাভেলের ‘লিভিং রুম সেশন’

পাভেলের ‘ড্রামার’ পরিচিতিটা প্রাধান্য পেলেও তিনি একজন সংগীত পরিচালক হিসেবে নিভৃতে বেড়ে উঠেছেন। মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’র ‘আহারে জীবন’র মতো অসংখ্য জনপ্রিয় গান ও চলচ্চিত্রের সংগীত পরিচালনায় থেকেও আড়ালে থাকতেই যেন বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন তিনি।

Advertisement

তার ভক্তদের জন্যে আনন্দের ব্যাপার হচ্ছে, সেই আড়াল ভাঙতে চলেছে অবশেষে। দেশের বিভিন্ন সময়ের জনপ্রিয় ও গুণী শিল্পীদের নিয়ে এবার নতুন সংগীতযাত্রা পাভেলের।

আরও পড়ুন: বন্যাকে সংবর্ধনা জানাচ্ছে সংগীত সংগঠন সমন্বয় পরিষদ 

‘লিভিং রুম সেশন’-নামের এই মিউজিক সেশনে প্রথম পর্বেই তার সংগীত পরিচালনায় আসছে ৯ শিল্পীর গান।

Advertisement

শিল্পীরা হলেন, ইমরান মাহমুদুল, ঐশী, কণা, মাশা ইসলাম, জাহিদ নিরব, মুজিব পরদেশি, ইনিমা রশ্নি ও কাজল দেওয়ান। এর মধ্যে যে খবর ছড়িয়ে পড়েছে আন্তর্জাতিক অঙ্গনেও।

পৃষ্ঠপোষক ‘টাইম জোনের’ সৌজন্যে নিউইয়র্কের টাইমস স্কয়ারের বিলবোর্ডে বিজ্ঞাপন প্রচার হচ্ছে ‘লিভিং রুম সেশন’র। এই আইকনিক প্ল্যাটফর্মে বাংলাদেশের শিল্পীদের মুখ দেখে এরই মধ্যেই ইন্ডাস্ট্রি এবং সংগীতপ্রেমীদের মাঝে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, লিভিং রুম সেশন’র পরবর্তী সিজনগুলো আসবে আরও বড় পরিসরে।

আরও পড়ুন: বইমেলায় শেখ সাদি খানের আত্মজীবনীমূলক গ্রন্থ 

বাংলা গানের উৎকর্ষ সাধনের পাশাপাশি নিজের মিউজিক ক্যারিয়ারের জন্য এ সংগীত আয়োজনকে একটি উল্লেখযোগ্য মাইলফলক মনে করছেন পাভেল।

Advertisement

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ছয় বছর বয়স থেকে মিউজিকের সাথে আছি। প্রায় দুই দশক ধরে জড়িয়ে আছি জনপ্রিয় ব্যান্ড চিরকুটের সাথে। সংগীত পরিচালক হিসেবে কাজ করেছি অসংখ্য জনপ্রিয় বিজ্ঞাপন ও চলচ্চিত্রে।’

তিনি আরও বলেন, ‘আন্তর্জাতিক বিভিন্ন মিউজিক প্ল্যাটফর্ম ও কনসার্টের ভেতরকার মানুষ হিসেবে দেশি ও বিদেশি গুণী শিল্পীদের সাথে নিবিড়ভাবে কাজ করার সৌভাগ্য হয়েছে। সবসময় দেশের সংগীতকে আন্তর্জাতিক মানে পৌঁছাতে, নতুন কিছু শিখতে চেষ্টা করেছি। এখন সময় এসেছে নিজের ভাবনা গুলো মানুষের সামনে নিয়ে আসার। আশা করি সবাই উপভোগ করবেন এই মিউজিক্যাল প্রজেক্টটি।’

এমআই/এমএমএফ/জিকেএস