তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপে স্ক্রিন শেয়ার করবেন যেভাবে

প্রতিনিয়ত কয়েকশ কোটি ব্যবহারকারী হোয়াটসঅ্যাপে মেসেজ আদান-প্রদান করছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। আপনিও হয়তো প্রতিনিয়ত চ্যাট করছেন কারও না কারও সঙ্গে। ছবি, ভিডিও, ফাইল শেয়ার করছেন বন্ধুদের সঙ্গে।

Advertisement

তবে এবার থেকে হোয়াটসঅ্যাপে বন্ধুদের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পারবেন। এমনকি যখন আপনি ভিডিও কলে আছেন তখনও। অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ ভিডিও কল চলার সময়ে স্ক্রিন শেয়ার করার উপায় জেনে রাখুন-

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে এখন ফাইল শেয়ারিং হবে আরও সহজ

>> ভিডিও কন্ট্রোলস থেকে স্ক্রিন শেয়ারিংয়ে ট্যাপ করতে হবে।>> স্ক্রিন শেয়ার করার একটা প্রম্পট আসবে।>> স্ক্রিন শেয়ার করার জন্য স্টার্ট নাও বাটনে ট্যাপ করতে হবে।>> স্ক্রিন শেয়ার বন্ধ করার জন্য ট্যাপ করতে হবে স্টপ শেয়ারিং বাটনে।

Advertisement

আইফোনে হোয়াটসঅ্যাপ ভিডিও কল চলার সময়ে স্ক্রিন শেয়ার করার উপায়->> ভিডিও কন্ট্রোলস থেকে স্ক্রিন শেয়ারিংয়ে ট্যাপ করতে হবে।>> স্ক্রিন শেয়ার করার একটা প্রম্পট আসবে।>> স্ক্রিন শেয়ার করার জন্য স্টার্ট নাও বাটনে ট্যাপ করতে হবে।>> স্ক্রিন শেয়ার বন্ধ করার জন্য ট্যাপ করতে হবে স্টপ শেয়ারিং বাটনে।

তবে WhatsApp ভিডিও কল চলার সময়ে স্ক্রিন শেয়ার করার ব্যাপারে কয়েকটি বিষয় খেয়াল রাখুন->> এই সুবিধা অডিও কলে পাওয়া যাবে না।>> কলে অংশগ্রহণকারীদের ভিডিও ফিড নিচে দেখা যাবে।>> যিনি স্ক্রিন শেয়ার করছেন, সেই স্ত্রিনে কোনও ইউজারনেম, পাসওয়ার্ড থাকলে তা স্পষ্ট দেখা যাবে, অতএব, এই বিষয়ে সতর্কতা অবলম্বন প্রয়োজন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

Advertisement