দেশজুড়ে

দুই গ্রামবাসীর সংঘর্ষে নারীসহ আহত ১২, বাড়িঘর ভাঙচুর

ফরিদপুরের ভাঙ্গায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষে অন্তত ১২ জন আহত হয়েছেন। এসময় বাড়িঘর ভাঙচুর করা হয়।

Advertisement

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার নুরুল্লাগঞ্জ ইউনিয়নের বাররা গ্রাম ও ফুকুরহাটি গ্রামের বাসিন্দাদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

মর্জিনা বেগম (৪৫), রেহানা বেগম (৪০), মুন্নি আক্তার (২০) ও আলামিন মীর (২২) নামের গুরুতর আহত তিনজনকে সদরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার নুরুল্লাগঞ্জ ইউনিয়নের বাররা গ্রামে ১২৭তম শাহ সুফি হযরত রহমান ফকিরের ওরস উপলক্ষে মেলার আয়োজন চলছিল। শুক্রবার সন্ধ্যায় মেলায় বাররা গ্রামের আলামিন ও মুন্নার সঙ্গে ফুকুরহাটি গ্রামের নুরু খার ছেলে রতনের কথা-কাটাকাটি হয়। এরই জেরে আলামিনের দলের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ঘটনাস্থলে আসেন। তখন মেলায় আসা লোকজন ও ফুকুরহাটি গ্রামের লোকজন সম্মিলিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে তাদের ধাওয়া করেন। এসময় অন্তত ১০টি বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

Advertisement

ভাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হক বলেন, বর্তমান পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় শনিবার থানায় একটি মামলা হয়েছে। জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

এন কে বি নয়ন/এসআর/এমএস