দেশজুড়ে

আমি প্রোডাক্ট অব শেখ হাসিনা: ব্যারিস্টার সুমন

হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, আমাকে বলা হয় ‘ফেসবুক প্রোডাক্ট’, ‘ফেসবুক এমপি’। আসলে আমি প্রোডাক্ট অব শেখ হাসিনা। কারণ ফেসবুক, ইন্টারনেট এসব তো শেখ হাসিনার কল্যাণেই হয়েছে।

Advertisement

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে হবিগঞ্জের চুনারুঘাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্মার্ট উপহার ল্যাপটপ বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্থানীয় ডিসিপি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোছা. জিলুফা সুলতানা। প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন এমপি আবু জাহির, ব্যারিস্টার সুমন ও ময়েজ উদ্দিন শরীফ।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘সচেতনতা বাড়ানোর জন্য আমরা ডিজিটাল সেন্টার তৈরির জন্য কাজ করছি, যাতে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে সচেতনতা তৈরি করতে পারি। আমরা প্রযুক্তিগত ব্যবহারের সক্ষমতা তৈরি করতে চাই, যাতে সামাজিক যোগাযোগমাধ্যমের যে অপব্যবহার ও অপরাধ হচ্ছে তা প্রতিরোধ করতে পারি। সাইবার অ্যাক্ট আইনের বাস্তবায়ন করতে পারি। বিভিন্ন দেশের সঙ্গে সাইবার অ্যাক্ট নিয়ে কাজ করছি।’

Advertisement

পরে জেলার ২৬০ তরুণী উদ্যোক্তার মধ্যে ল্যাপটপ বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এসআর/এসএম