আন্তর্জাতিক

শাসককে হত্যা করে স্ত্রীকে অপহরণ

নাইজেরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চচলে এক শাসককে হত্যা করে তার স্ত্রীকে অপহরণ করে নিয়ে গেছে অস্ত্রধারীরা। শুক্রবার (২ ফেব্রুয়ারি) দেশটির কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

Advertisement

বৃহস্পতিবার রাতে অস্ত্রধারীরা রাজা ও সাবেক সেনা কর্মকর্তা আরেমুর প্রাসাদে হামলা চালায়। তার অফিসিয়াল টাইটেল হলো ওলুকোরো অব করো।

তবে অস্ত্রধারীদের পরিচয় সম্পর্কে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি। তাছাড়া এ বিষয়ে কোনো মুক্তিপণ দাবি করা হয়েছে কি না তাও স্পষ্ট নয়।

সম্প্রতি দেশটিতে হত্যা ও অপহরণের সংখ্যা অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। এই ইস্যুতে জরুরি অবস্থার দাবি জানাচ্ছেন ক্যাম্পেইনাররা।

Advertisement

অন্তত ৫০টির বেশি সিভিল সোইটি গ্রুপ প্রেসিডেন্টের কাছে জরুরি অবস্থা ঘোষণার দাবি জানিয়ে আসছেন। বোলা তিনুবু প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর এক হাজার ৮০০ এর বেশি অপহরণের ঘটনা ঘটেছে।

কোয়ারা রাজ্যের কোরোর ওলুকোরোর হত্যাকাণ্ডকে বেপরোয়া, মর্মান্তিক ও জঘন্য বলে নিন্দা জানিয়ে গভর্নর আব্দুল রহমান আব্দুল রাজ্জাক দায়ীদের ধরার প্রতিশ্রতি দিয়েছেন।

পুলিশ জানিয়েছে, দোষীদের ধরতে অভিযান চলছে।

এই সপ্তাহের শুরুতে অপহরণকারীরা একিটি রাজ্যে পাঁচ স্কুলছাত্র ও চারজন শিক্ষককে অপহরণ করে এবং তাদের মুক্তির জন্য এক লাখ ডলারের বেশি দাবি করে।

Advertisement

সূত্র: বিবিসি

এমএসএম