প্রবাস

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউএসএর নবগঠিত কমিটির অভিষেক

প্রবাসে বসবাস করা কিছু স্বচ্ছল ও বুদ্ধিদীপ্ত মানুষগুলো নিজ উপজেলার হত দরিদ্রদের কল্যাণার্থে ২০১৬ সালে কার্যক্রম শুরু হলেও আনুষ্ঠানিকভাবে ২০১৭ সালে প্রতিষ্ঠা করেন গোলাপগঞ্জ হ্যাল্পিং হ্যান্ডস ইউএসএ। এবার তৃতীয় মেয়াদে ২০২৪-২৭ সালের ৩ বছরের জন্য ২৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

Advertisement

রোববার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় সংগঠনের অভিষেক অনুষ্ঠান হয় ওয়ারেন সিটির আল শাহী প্যালেসের হল রুমে। কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। পরে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

গত অর্থবছরগুলোতে সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, দুইজন ক্যানসার রোগে আক্রান্ত চিকিৎসা জন্য কয়েক লাখ টাকা প্রদান, প্রতিবন্ধীদের হুইল চেয়ার বিতরণ, অস্বচ্ছল পরিবারের জন্য স্বচ্ছলতার উপহার হিসেবে রিকশা বিতরণ, পবিত্র রমজান মাসে উপজেলার সবকটি ইউনিয়নের ৫শত হত দরিদ্র পরিবারকে প্রতি পরিবারকে ৫০০০ টাকার খাদ্য সামগ্রী প্রদান এবং উপজেলার শিক্ষা উন্নয়নে আর্থিক অনুদান প্রদান করা হয়।

সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ১ কোটি টাকার ওপরে উপজেলার জনসাধারণকে বিভিন্নভাবে সাহায্য ও সহযোগিতা করা হয়েছে। যুগ্ম সম্পাদক ছিদ্দিকুর রহমান ও সুবের আহমেদের যৌথ পরিচালনায় অনুষ্ঠান শুরুতে সংগঠনের সভাপতি মুহিত মাহমুদকে শপথ বাক্য পাঠ করান সংগঠনের উপদেষ্টা খলকুর রহমান। পরে বর্তমান সভাপতি মুহিত মাহমুদ কার্যকরী কমিটির নির্বাচিত সকল সদস্যদের শপথ বাক্য পাঠ করান। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মামুনুল হুদা খান।

Advertisement

অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা খলকুর রহমান, সহ-সভাপতি আব্দুল বাসিত, বকুল তালুকদার, রেজাউল চৌধুরী, আজিজ চৌধুরী, ফয়সাল আহমেদ, লায়েছ উদ্দিন, কোষাধক্ষ্য আশহাবুর রহমান টিপু, মাশকুর হুসেন কাওছার, আহমেদ আলম শরীফ মেহদী, মাশকুরুল হুদা খান, সেবুল আহমেদসহ সংগঠনের অন্যান্য নেতারা।

অনুষ্ঠানে কমিউনিটির সামাজিক, রাজনৈতিক এবং সাংবাদিকসহ ৩০০ এর বেশি ব্যক্তি উপস্থিত ছিলেন এবং সংগঠনের পক্ষ থেকে নৈশভোজের আয়োজন করা হয়।

এমআরএম/এএসএম

Advertisement