জাতীয়

বিআরটিএ’তে ছদ্মবেশে দুদক টিমের অভিযান, দেখলো দালালের দৌরাত্ম্য

রাজধানীর মিরপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), ঢাকা মেট্রো সার্কেল-১ অফিসে গ্রাহক হয়রানি ও দালালদের দৌরাত্ম্যের অভিযোগের প্রেক্ষিতে রোববার (২৮ জানুয়ারি) দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রধান কার্যালয় থেকে এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে।

Advertisement

দুদকের সহকারী পরিচালক মো. মেহেদী মুসা জেবিন এবং সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান ভূঁইয়ার দুই সদস্যের একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে।

সংশ্লিষ্টরা জানান, বিআরটিএ’তে গ্রাহক হয়রানি ও দালালদের দৌরাত্ম্যের অভিযোগের প্রেক্ষিতে এনফোর্সমেন্ট টিমের সদস্যরা ছদ্মবেশে গ্রাহক হিসেবে সেবা নিতে চাইলে দালালদের আনাগোনা দেখতে পান। এমনকি, একাধিক দালাল তাদের পরিচিত বিআরটিএ সংশ্লিষ্টদের দিয়ে কাজ করিয়ে দেওয়ারও আশ্বাস দেন। এনফোর্সমেন্ট টিম এসময় বাবু রায় নামে এক দালালকে হাতেনাতে ধরে এবং বিআরটিএ পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মোহাম্মদ শহীদুল্লাহকে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করে।

অভিযান শেষে ওই দালালকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে সোপর্দ করা হয়। নির্বাহী ম্যাজিস্টেট তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। পরে সার্কেল পরিচালক সংশ্লিষ্ট শাখাগুলেঅর কর্মকর্তাদের বহিরাগত দালাল প্রবেশের বিষয়ে সতর্ক করেন। দালাল ও তাদের সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে তিনি দুদক টিমকে নিশ্চয়তা দেন। অভিযানকালে সংগৃহীত তথ্যাবলি ও রেকর্ডপত্র যাচাই করে দুর্নীতি দমন কমিশনে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবেন এনফোর্সমেন্ট টিমের সদস্যরা।

Advertisement

এসএম/কেএএ