জাতীয়

রেলকে এগিয়ে নিতে নুরুল ইসলাম সুজনের পরামর্শ চাইলেন মন্ত্রী

রেলের সার্বিক উন্নয়নে সাবেক রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজনের পরামর্শ চেয়েছেন বর্তমান রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম।

Advertisement

রোববার (২৮ জানুয়ারি) রাজধানীর রেলভবনের সভাকক্ষে সাবেক রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজনকে আনুষ্ঠানিকভাবে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এ পরামর্শ চান তিনি।

অনুষ্ঠানে রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেন, সাবেক মন্ত্রীর সঙ্গে অভিজ্ঞতা শেয়ার করে রেলকে সামনের দিকে এগিয়ে নেওয়া হবে। পরামর্শ দিয়ে রেলকে এগিয়ে নিতে নুরুল ইসলাম সুজনের কাছে সহযোগিতা কামনা করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, পিছিয়েপড়া রেলকে ওপরে টেনে তোলার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভিশন প্রত্যেকটি জেলাকে রেলযোগাযোগ ব্যবস্থায় সংযুক্ত করা। রেলকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে রেলের উন্নয়নে কাজ করতে হবে। সবাই মিলে কাজ করলে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবো।

Advertisement

তিনি আরও বলেন, সাবেক মন্ত্রীকে আমরা বিদায় দিচ্ছি না, আশা করি উনি আমাদের সঙ্গে থাকবেন, বিভিন্ন কাজে আমাদের পরামর্শ দেবেন এবং রেলকে সামনের দিকে এগিয়ে নিতে নিজেকে সম্পৃক্ত করবেন। এটা হলে আমাদের কাজ অনেক সহজ হবে। রেল মন্ত্রণালয়ের সচিব ড. মো.হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনষ্ঠানে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসানসহ রেলপথ মন্ত্রণালয় ও রেলওয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এনএস/ইএ/জিকেএস