বিনোদন

শ্রীলা মজুমদারের মৃত্যুতে ভেঙে পড়েছেন ঋতুপর্ণা

খ্যাতিমান অভিনেত্রী শ্রীলা মজুমদাদের মৃত্যুতে টালিউডে শোকের ছায়া নেমে এসেছে। গুণী এই অভিনেত্রীকে হারিয়ে সবাই শোক প্রকাশ করছেন। জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত শ্রীলা মজুমদারের মৃত্যুতে যেন ভাষা হারিয়ে ফেলেছেন।

Advertisement

ঋতুপর্ণা শ্রীলা দেবীকে নিজের বোন বলেই মনে করতেন। শনিবার শ্রীলার প্রয়াণের খবর শুনে ভেঙে পড়েছেন তিনি। শোক প্রকাশ করে সংবাদমাধ্যমে ঋতু বলেন, ‘চিরকাল আমার পাশে দাঁড়িয়েছেন। সঙ্কটে বরাবর আমার পাশে থেকেছেন।’

গত তিন বছর ধরে ক্যানসারে ভুগছিলেন শ্রীলা। ১৩ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত টাটা মেডিকেল ক্যানসার সেন্টারে ভর্তিও ছিলেন। শনিবার তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। পুরনো স্মৃতিচারণ করে ঋতুপর্ণা বলেন, ‘সঙ্কটে দিদি সব সময় বলতেন, তুই এগিয়ে যা। থামবি না। এ কথাগুলো আমায় ভীষণ শক্তি জোগাত। আমি ভাবতে পারছি না যে, দিদি এ কথাগুলো আর আমায় বলবেন না।’

আরও পড়ুন: ক্যানসার আক্রান্ত অভিনেত্রী শ্রীলা মজুমদার মারা গেছেন 

Advertisement

শেষবার কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘পালান’ সিনেমায় শ্রীলাকে পর্দায় দেখা গিয়েছিল। সে সিনেমায় তার সঙ্গে অভিনয় করেছেন অভিনেত্রী মমতা শঙ্কর।

এ প্রসঙ্গে তিনি ভারতীয় একটি গণমাধ্যমকে বলেন, “আমার এত খারাপ লাগছে যে বোঝাতে পারব না। আমরা একসঙ্গে ‘পালানে’ শুট করলাম। তখন থেকেই অসুস্থ ছিল। কিন্তু ক্যানসারের কথাটা কখনোইও বলেনি। কোনো দিন নিজের কষ্টের কথা বললো না ও। ভীষণ খারাপ লাগছে।”

সদ্যপ্রয়াত অভিনেত্রী শ্রীলা মজুমদার ১৯৮০ সালে মৃণাল সেনের ‘পরশুরাম’ সিনেমার মাধ্যমে অভিনয়ে আসেন। তখন শ্রীলা ১৬ বছরের কিশোরী। ভিন্নধারার সিনেমায় শ্রীলাকে বেশি অভিনয় করতে দেখা গেছে। শাবানা আজমি, স্মিতা পাতিল, নাসিউরুদ্দিন শাহের মতো অভিনেতাদের সঙ্গে অভিনয় করেছেন শ্রীলা মজুমদার।

এমএমএফ/জিকেএস

Advertisement