ক্যাম্পাস

রাবি শিক্ষককে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক অধ্যাপক ড. সৈয়দ মুহাম্মদ আলী রেজার ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

শনিবার (২৭ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা সাতটি দাবি জানায়। দাবিগুলো হলো- জড়িতদের অবিলম্বে শাস্তির আওতায় আনা, অভিযুক্ত আরেক আসামিকে দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করা, দল মত নির্বিশেষে ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি, শিক্ষক ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতকরণ, প্রশাসনের জবাবদিহিতার নিশ্চিত করা, শিক্ষক সমাজের ভূমিকা নিশ্চিত করা এবং যথাযথ শাস্তির মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করা।

বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. তুষারের সঞ্চালনায় বক্তারা বলেন, বিভাগের শিক্ষক আলী রেজার ওপর অতর্কিত হামলা চালানো হয়েছে। তাকে গলাটিপে শ্বাসরোধ করে হত্যাচেষ্টা করা হয়েছে।

Advertisement

বিভাগের সহযোগী অধ্যাপক সোলাইমান চৌধুরী বলেন, অধ্যাপক ড. সৈয়দ মুহাম্মদ আলী রেজার সঙ্গে যে ঘটনাটি ঘটেছে সেটি খুবই নিন্দনীয়। আমরা প্রত্যাশা করি না একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের ওপর এ ধরনের হামলার ঘটনা ঘটুক। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। একজন শিক্ষক মানে শুধু একজন শিক্ষকই না পুরো রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। আমরা প্রত্যাশা করি এ ঘটনার সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হোক।

এর আগে শুক্রবার রাতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের বিপরীতে মিষ্টিবাড়ি দোকানের সামনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মুহাম্মদ আলী রেজাকে (৫৩) পথরোধ করে গাড়ি থেকে নামিয়ে মারধর ও হত্যাচেষ্টা করে দুর্বৃত্তরা।

মনির হোসেন মাহিন/আরএইচ/জেআইএম

Advertisement