জাতীয়

২৬ মার্চ থেকে ঢাকা-রোম ফ্লাইট চালুর প্রস্তুতি বিমানের

চলতি বছরের মার্চে ইতালির রোমে ফ্লাইট চালুর প্রস্তুতি নিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ঢাকা-রোম-ঢাকা রুটে আগামী ২৬ মার্চ থেকে ফ্লাইট চালু করতে পারে বিমান।

Advertisement

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিমানের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন সংস্থাটির এমডি ও সিইও শফিউল আজিম। তবে এ রুটে ফ্লাইট সরাসরি যাবে নাকি ট্রানজিট হয়ে যাবে সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

শফিউল আজিম বলেন, আমরা ২৬ মার্চ থেকে ঢাকা-রোম ফ্লাইট চালু করতে আগ্রহী। সপ্তাহে তিনটি ফ্লাইট চালুর কথা ভাবছি। সেটির ওপর আমরা কাজ করছি। তবে ফ্লাইটটি সরাসরি যাবে নাকি ভায়া হয়ে যাবে, তা এখনো নির্ধারণ করিনি। যাত্রীদের জন্য যেটি ভালো হবে, তা-ই করা হবে।

১৯৮১ সালে ঢাকা-রোম-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে বিমান। শুরুতে এ রুটে সপ্তাহে দুটি করে ফ্লাইট চলাচল করতো। এক দশক পর ফ্লাইটের সংখ্যা কমিয়ে একটি করা হয়। বিপুল সংখ্যক বাংলাদেশি ইতালিতে বসবাস করছেন। তাদের অধিকাংশই বিমানের ফ্লাইটে দেশে আসা-যাওয়া করতেন।

Advertisement

তবে অব্যাহত লোকসান এবং মানবপাচারের অভিযোগে ২০০৯ সালে বন্ধ হয়ে যায় ঢাকা-রোম-ঢাকা ফ্লাইট। এরপর বিভিন্ন সময় এ ফ্লাইট চালুর উদ্যোগ নেয় সংস্থাটি। এবার সব জটিলতা কেটেছে বলে জানিয়েছে বিমান।

এমএমএ/এমকেআর/এএসএম