জাতীয়

পর্যটনশিল্পে ফিলিপাইনকে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর

ফিলিপাইনের বিনিয়োগকারীদের বাংলাদেশের পর্যটনশিল্পে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

Advertisement

বুধবার (২৪ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত লিও টিটো এল অসান জুনিয়রের সঙ্গে সাক্ষাৎকালে এ আহ্বান জানান মন্ত্রী।

পর্যটনমন্ত্রী বলেন, বাংলাদেশের পর্যটনশিল্পে ফিলিপাইনের বিনিয়োগকারীরা বিনিয়োগ করলে তাদের সবধরনের সহযোগিতা দেওয়া হবে। পর্যটন ও এভিয়েশন শিল্পে একত্রে কাজের মাধ্যমে বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যকার বন্ধুত্ব আরও জোরদার হবে।

বাংলাদেশের পর্যটনশিল্পে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে ফিলিপাইনে রাষ্ট্রদূত বলেন, সমৃদ্ধ সংস্কৃতি ও অনন্য সুন্দর প্রকৃতি নিয়ে বাংলাদেশ একটি সম্ভাবনাময় পর্যটন গন্তব্য। বাংলাদেশের পর্যটনশিল্পে বিনিয়োগের জন্য তিনি ফিলিপাইনের বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলবেন। ঢাকা-ম্যানিলা সরাসরি বিমান যোগাযোগ প্রতিষ্ঠার বিষয়েও আগ্রহ প্রকাশ করেন রাষ্ট্রদূত।

Advertisement

এসময় মুহাম্মদ ফারুক খান বলেন, বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যকার বিদ্যমান এয়ার সার্ভিস চুক্তিটি অনেক আগের হওয়ায় তা দ্রুত আপডেট করে নতুন করে সইয়ের বিষয়ে তিনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে নির্দেশনা দেবেন এবং ঢাকা-ম্যানিলা সরাসরি বিমান যোগাযোগ স্থাপনের ক্ষেত্রে যাত্রী ও কর্গোর বিষয়ে সম্ভাব্যতা যাচাইয়ের জন্যও নির্দেশ দেবেন।

এর আগে মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত নগুয়েন মান চোং। সেসময় তারা দুই দেশের পর্যটন সম্পর্কিত বিষয়ে পারস্পরিক মতবিনিময় করেন।

এমএমএ/এমএএইচ/এমএস

Advertisement