তথ্যপ্রযুক্তি

বাজারে আসছে হিরো এক্সট্রিম সিরিজের নতুন বাইক

হিরোর জনপ্রিয় বাইক সিরিজ এক্সট্রিমের নতুন বাইক আনছে সংস্থা। হিরো এক্সট্রিম ১২৫আর দুরন্ত মোটরসাইকেল নিয়ে বাজারে আসছে হিরো মটোকর্প। হিরো এক্সট্রিম ১৬০আর এবং এক্সট্রিম ২০০এস ৪ভি বহুদিন ধরেই বাজারে বিক্রি হচ্ছে, এবার সেই তালিকায় যোগ হতে চলেছে হিরো এক্সট্রিম ১২৫আর।

Advertisement

নতুন এই বাইকে মিলবে ফুল এলইডি হেডল্যাম্প এবং এলইডি টার্ন ইন্ডিকেটর। স্প্লিট সিট সেটআপের সঙ্গে পাওয়া যাবে এই বাইক। ইঞ্জিনের ক্ষেত্রে মিলবে ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যা সর্বোচ্চ ১২ হর্সপাওয়ার এবং ১১ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। সঙ্গে থাকছে ৫ স্পিড গিয়ারবক্স।

আরও পড়ুন: হাইব্রিড স্কুটার আনলো ইয়ামাহা

বাইকের সাসপেনশন মিলবে টেলিস্কপিক ফ্রন্ট ফর্ক এবং মনোশক। দু চাকাতেই মিলবে ডিস্ক ব্রেক সঙ্গে সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। যদিও ড্রাম-ডিস্ক ব্রেকের বিকল্প থাকবে বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে কমিউটার সেগমেন্টের বাইকের মধ্যে স্পোর্টস লুক টু হুইলার খুব কমই রয়েছে।

Advertisement

সেই হাতে গোনা বিকল্পে চমক দিতে আসছে হিরো এক্সট্রিম ১২৫আর। বাইকের ইঞ্জিন ও ফিচার্সের পাশাপাশি তার দামের উপরও নজর থাকবে সবার। এক রিপোর্ট অনুযায়ী, বাইকটি জানুয়ারিতেই লঞ্চ হতে পারে। আসন্ন হিরো এক্সট্রিম ১২৫আর দাম থাকতে পারে ভারতীয় বাজারে ২ লাখ রুপির আশপাশে। বাংলাদেশি মুদ্রায় যা ২ লাখ ৬৪ হাজার টাকা।

সূত্র: হিন্দুস্থান অটো

কেএসকে/জেআইএম

Advertisement