প্রবাস

প্রবাসী সাংবাদিকদের সঙ্গে মুকতাবিসের মতবিনিময়

সিলেট প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং দৈনিক জালালাবাদ পত্রিকার সম্পাদক মুকতাবিস উন নূরের সঙ্গে মতবিনিময় করেছেন মিশিগানের বাংলা গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।

Advertisement

শুক্রবার (১৯ জানুয়ারি) স্থানীয় সময় বেলা ১১টায় মিশিগানের ওয়ারেন সিটির বিসমিল্লাহ কাবাব এন কারি ক্যাফের হলরুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বরেণ্য সাংবাদিক মুকতাবিস উন নূর মিশিগান আগমন উপলক্ষে বাংলা প্রেস ক্লাব মিশিগানের উদ্যোগে মতবিনিময় সভার আয়োজন করেন।

অনুষ্ঠানের শুরুতে সাংবাদিক মুকতাবিস-উন-নূরকে ফুল দিয়ে বরণ করেন মিশিগানে কর্মরত বাংলা গণমাধ্যমকর্মী ও সুধিজন।

বাংলা প্রেস ক্লাব মিশিগানের সহ-সভাপতি রোটারিয়ান শামিম আহছানের সভাপতিত্বে ও মোস্তফা কামালের পরিচালনায় সভায় বক্তব্য দেন এনটিভির সেলিম আহমেদ, ডিবিসি নিউজ টিভি ও জাগো নিউজ২৪ এর আশিক রহমান, টিবিএন-২৪ এর তোফায়েল রেজা সোহেল, বাংলা ভিশনের সাহেল আহমেদ, মাহফুজুর রহমান শাহিন, দৈনিক জালালাবাদের সুলায়মান আল মাহমুদ এবং কমিউনিটি অ্যাক্টিভিস্ট জেবরুল ইসলাম খোকন এবং মুহাম্মদ মইনুল হক।

Advertisement

সভায় সিলেট প্রেস ক্লাবের ছয়বারের সাবেক সভাপতি মুকতাবিস-উন-নূর বলেন, যুক্তরাষ্ট্রের মতো দেশে আমাদের সাংবাদিকরা দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে সাফল্যের সঙ্গে কাজ করে যাচ্ছেন। আমার সাংবাদিকতা জীবনে আমি একদল সাহসী, সৎ ও নীতিবান সাংবাদিক নিয়ে কাজ করেছি। তাদের অনেকেই আজ রাষ্ট্রের প্রশাসনিক দায়িত্ব পালন করছেন এমনকি স্থানীয়, জাতীয় ও প্রবাসেও এসে দেশের মানুষের জীবনমান উন্নয়নে দায়িত্ব কাজ করছেন। এটা আমাদের জন্য অনেক গর্বের।

মতবিনিময়কালে মিশিগানের গণমাধ্যমকর্মীরা মুকতাবিস-উন-নূরের মতো গুণী সাংবাদিকের ভূয়সী প্রশংসা করেন। তিনি বিভিন্ন ধর্মীয় ও সামাজিক কর্মকাণ্ডে যে সুমহান দায়িত্ব পালন করে যাচ্ছেন তা সবার জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে বলে বিশ্বাস করেন।

এমআরএম

Advertisement