আন্তর্জাতিক

স্ত্রী অসুস্থ, প্রবেশপত্রের ছবি বদলে পরীক্ষায় বসলেন স্বামী

ভারতের পাঞ্জাবে ছদ্মবেশে প্রেমিকার হয়ে পরীক্ষা দিয়ে গিয়ে সম্প্রতি গ্রেফতার হয়েছেন এক প্রেমিক। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই প্রায় একই কাণ্ড ঘটলো মালদহের চাঁচোল কলেজে। এবার ভুয়া প্রবেশপত্র নিয়ে স্ত্রীর হয়ে পরীক্ষা দিতে গিয়ে গ্রেফতার হয়েছেন স্বামী।

Advertisement

জানা যায়, গত শুক্রবার গৌরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের স্নাতক শিক্ষার্থীদের পঞ্চম সেমিস্টারের বাংলা পরীক্ষা ছিল। এর একটি পরীক্ষাকেন্দ্র ছিল চাঁচোল কলেজে। সেখানেই ভুয়া প্রবেশপত্র নিয়ে পরীক্ষা দিতে বসেছিলেন অভিযুক্ত যুবক সিদ্ধার্থ শংকর দাশ।

আরও পড়ুন>> ছদ্মবেশে প্রেমিকার পরীক্ষা দিতে গিয়ে ধরা পড়লেন প্রেমিক

এক শিক্ষক জানান, পরীক্ষা শুরু হওয়ার প্রায় এক ঘণ্টা পর পরীক্ষার্থীদের হাজিরা নেওয়া হচ্ছিল। এ সময় ওই যুবকের প্রবেশপত্র দেখে সন্দেহ হয় পরীক্ষকের। কারণ, সেখানে নাম লেখা ছিল পুষ্পা চৌধুরী দাশ। অথচ ছবি পুরুষের।

Advertisement

প্রশ্ন করলে যুবক দাবি করেন, তিনিই আসল পরীক্ষার্থী। পরে তার প্রবেশপত্রের একটি অনুলিপি ই-মেইলে পাঠানো হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। তারা পরীক্ষা করে জানান, প্রবেশপত্রটি জাল। সেখানে পরীক্ষার্থীর ছবি বদল করা হয়েছে।

আরও পড়ুন>> বিদ্যুতের লাইন কেটে প্রেমিকের সঙ্গে দেখা করতেন তরুণী, অবশেষে ধরা

শেষপর্যন্ত জেরার মুখে প্রতারণার কথা স্বীকার করে নেন যুবক। প্রথমে অবশ্য তিনি পুষ্পাকে নিজের বোন বলে পরিচয় দিয়েছিলেন। কিন্তু পরে জানা যায়, পুষ্পা তার বোন নন, সম্পর্কে স্ত্রী হন।

মূলত, পুষ্পা নিজেই প্রথম দুটি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। কিন্তু এরপর অসুস্থ হয়ে পড়েন। এ কারণে তার জায়গায় পরীক্ষায় বসার সিদ্ধান্ত নেন স্বামী সিদ্ধার্থ।

Advertisement

এ ঘটনায় অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সূত্র: টেলিগ্রাফ ইন্ডিয়াকেএএ/