দেশজুড়ে

আইনমন্ত্রীর সংবর্ধনা, তোরণ বানাতে গিয়ে শ্রমিকের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আইনমন্ত্রীর সংবর্ধনাকে কেন্দ্র করে তোরণ বানাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে হানিফ মিয়া (৪০) নামে এক ডেকোরেটর শ্রমিকের মৃত্যু হয়েছে।

Advertisement

শনিবার (২০ জানুয়ারি)বিকেলে আখাউড়া থানার সামনে এ ঘটনা ঘটে। নিহত হানিফ পৌর এলাকার রাধানগর কলেজপাড়ার আতর আলীর ছেলে। এ ঘটনায় সেলিম নামে ডেকোরেটর মালিক আহত হয়েছেন।

এলাকাবাসী জানায়, ২৭ জানুয়ারি আইনমন্ত্রী আনিসুল হক এম.পিকে উপজেলা পরিষদের মাঠে সংবর্ধনা দিবে আওয়ামী লীগ। এ উপলক্ষ্যে মন্ত্রীর আগমনকে কেন্দ্র করে তোরণ বানানোর প্রস্ততি নিয়েছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এরই অংশ হিসেবে থানার সামনে মাহাবীর আলম ভূইয়া নামে এক ওয়ার্ড আওয়ামী লীগ নেতার একটি তোরণ নির্মাণ করছিলেন ডেকোরেটরের লোকজন। এসময় তোরণের উপরে থাকা বিদ্যুতের তারে দুজন বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে দুজনকে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক ডেকোরেটর শ্রমিক হানিফকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় ডেকোরেটর মালিক সেলিমকে।

ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মাহাবীর আলম ভূঁইয়া জাগো নিউজকে বলেন, আমি তোরণ নির্মাণ করতে বলেছি, কিন্তু এখানে তো নির্মাণ করতে বলিনি। বিষয়টি দুঃখজনক।

Advertisement

আখাউড়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম জানান, তোরণ নির্মাণের সময় বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় শ্রমিক মারা গেছেন, আহত হয়েছেন মালিক। হতাহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। সেখানে পুলিশ গিয়েছে।

আবুল হাসনাত মো. রাফি/এনআইবি/জেআইএম