একুশে বইমেলা

ফরহাদ হোসেনের চতুর্থ উপন্যাস ‘ইনসমনিয়া’

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হচ্ছে লেখক ফরহাদ হোসেনের চতুর্থ উপন্যাস ‘ইনসমনিয়া’। বইটি প্রকাশ করছে প্রকাশনা সংস্থা অন্যপ্রকাশ। প্রচ্ছদ করেছেন মো. সাদিতউজজামান।

Advertisement

লেখক ফরহাদ হোসেন জানান, এটি মূলত রোমাঞ্চ, ক্রাইম ও সাসপেন্স নির্ভর একটি পিওর ফিকশন বা বিশুদ্ধ কল্পকাহিনি। উপন্যাসটি ১০৪ পৃষ্ঠায় সাজানো হয়েছে। বইটির প্রি-অর্ডার চলছে রকমারিতে। মূল্য রাখা হয়েছে ২২৮ টাকা। এছাড়া বইমেলায় পাবেন অন্যপ্রকাশের স্টলে।

উত্তর আমেরিকার সাংস্কৃতিক অঙ্গনে বিচরণকারী ফরহাদ হোসেন শিকাগো ফিল্ম মেকারস থেকে চলচ্চিত্র নির্মাণ ও পরিচালনায় উচ্চতর প্রশিক্ষণ নিয়ে প্রতিষ্ঠা করেন ‘শিকাগো বায়োস্কোপ’। কাজ করেছেন দেশি-বিদেশি প্রথিতযশা শিল্পী এবং নির্মাতার সঙ্গে। মূলত নিরীক্ষাধর্মী চিত্রনাট্য লেখার মাধ্যমেই তার লেখালেখি জীবনের শুরু।

আরও পড়ুন: আসছে সালাহ উদ্দিন মাহমুদের দ্বিতীয় প্রবন্ধের বই

Advertisement

ফরহাদ হোসেন দীর্ঘ এক যুগ শিকাগো শহরে কাটিয়ে বর্তমানে স্ত্রী মডেল অভিনেত্রী সালমা রোজী, কন্যা হৃদিতা এবং পুত্র হৃদ্ভিককে নিয়ে বসবাস করছেন টেক্সাস অঙ্গরাজ্যের ডালাস শহরে। প্রবাসের মাটিতে বসবাস করেও বুকের গভীরে মাতৃভাষা বাংলাকে লালন করে সাহিত্য রচনা করে চলেছেন তিনি।

ফরহাদ হোসেনের জন্ম ১৬ ডিসেম্বর। জন্ম ও বেড়ে ওঠা ফরিদপুর শহরে। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের পাঠ চুকিয়ে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। তিনি একজন লেখক, চিত্রনাট্যকার, নির্মাতা, প্রযোজক, অভিনেতা, সঞ্চালক, সাংস্কৃতিক সংগঠক এবং আইটি বিশেষজ্ঞ।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং যুক্তরাষ্ট্রের ডিপল ইউনিভার্সিটি শিকাগো থেকে স্নাতকোত্তর, যুক্তরাষ্ট্রের একটি কোম্পানিতে আইটি কনসালট্যান্ট হিসেবে কর্মরত ফরহাদ হোসেন। তার প্রকাশিত বইয়ের সংখ্যা সাতটি।

এসইউ/জেআইএম

Advertisement