বিনোদন

রামমন্দিরের পাশে জমি কিনে আলোচনায় অমিতাভ

আসছে ২২ জানুয়ারি ভারতের অযোধ্যায় রামমন্দির উদ্বোধন করা হবে। এরই আগে বিভিন্ন কর্মকাণ্ড চলছে ভারতজুড়ে। এদিকে রামমন্দিরের উদ্বোধনে আমন্ত্রণ পেয়েছেন বলিউডের অনেক বড় বড় তারকা। অমিতাভ বচ্চনও সেখানে আমন্ত্রিত হয়েছেন।

Advertisement

এরই মাঝে এবার আরেক চমকপ্রদ খবর দিয়ে আলোচনায় এসেছেন বলিউড শাহনে শাহ অমিতাভ বচ্চন। অযোধ্যায় রামমন্দিরের কাছেই নাকি তিনি জমি কিনেছেন। শুধু তা-ই নয়, সেখানেই তিনি বাড়ি বানিয়ে থাকতে চান-এমনটাও শোনা যাচ্ছে।

আরও পড়ুন: বিচ্ছেদ গুঞ্জনের মাঝে অমিতাভ-অভিষেকর সঙ্গে ঐশ্বরিয়ার নৃত্য

এ খবর শুনে কেউ কেউ মনে করছেন তিনি জীবন সায়হ্নে সেখানে অধ্যাত্ম সাধনা ও স্রষ্টার আরাধনায় নিজেকে নিয়োজিত রাখবেন বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যায় একটি সেভেন স্টার এনক্লেভে বাড়ি করতে চান অমিতাভ বচ্চন আর তাই সেখানে বিশালাকায় একটি প্লট কিনে ফেলেছেন তিনি। মুম্বাইয়ের বাড়ি নির্মাতা দ্য হাউজ অফ অভিনন্দন লোধা এ জমির আয়তন বা দাম সম্পর্কে বিস্তারিত জানানি।

তবে একটি সূত্রে জানা গেছে, অযোধ্যায় প্রায় ১০ হাজার বর্গফুট জমি কিনেছেন অমিতাভ। এর বর্তমান মূল্য প্রায় ১৪.৫ কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ১৯ কোটি টাকারও বেশি। জায়গাটির নাম ‘সরযূ’। একরের হিসেবে এর আয়তন ৫১ একরেরও বেশি। ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনের সময়েই এই জমিটিও উদ্বোধন করা হবে বলে জানা গেছে।

আরও পড়ুন: বলিউড শাহেনশাহ এবার ক্রিকেট ভুবনে

অমিতাভ বচ্চনের এ জমিটি রামমন্দির থেকে মাত্র ১৫ মিনিটের দূরত্বে এবং নিকটবর্তী বিমানবন্দর থেকে ৩০ মিনিটের দূরত্বে রয়েছে। জানা গেছে, যে আগামী ২০২৮ সালের মধ্যেই এখানে একটি পাঁচতারকা বিলাসবহুল হোটেল গড়ে উঠবে।

Advertisement

এ প্রসঙ্গে ভারতীয় একটি সংবাদমাধ্যমকে অমিতাভ বচ্চন জানান, অযোধ্যার সরযূতে এক নতুন জার্নি শুরু করতে চলেছি আমি। দ্য হাউজ অফ অভিনন্দন লোধা এ ব্যাপারে আমাকে সাহায্য করছেন। ঐ জায়গাটা আমার হৃদয়ে গেঁথে গিয়েছে। ধর্মভাবনার যে ঐতিহ্যবাহী ধারা এই অযোধ্যার চারপাশে, আমাকে মানসিকভাবে খুবই আকৃষ্ট করে। ভৌগোলিক বাধা পেরিয়ে, সীমানা পেরিয়ে চলে যায় এ আধ্যাত্মিক আবহ।

অভিনন্দন লোধার মতে, অমিতাভ বচ্চনই এই সরযূর প্রথম বাসিন্দা হতে চলেছেন এবং তার এ বাড়িটি ক্রমে ক্রমে অযোধ্যার স্থানীয় ধর্মীয় চেতনার অন্যতম প্রতীক হয়ে উঠবে।

অমিতাভ বচ্চন আরও বলেন যে, ‘অযোধ্যার আত্মার ভেতরে যাত্রা শুরু হলো এভাবে যেখানে ঐতিহ্য আর আধুনিকতা যেন হাত ধরাধরি করে চলেছে। বিশ্বের অন্যতম ধর্মীয় পীঠস্থান, আধ্যাত্মিক রাজধানীর বুকে আমি আমার বাড়ি গড়ে তুলতে চলেছি।’

জানা গেছে, অমিতাভ বচ্চনের জন্মস্থান প্রয়াগরাজ অযোধ্যার সরযূ থেকে ৪ ঘণ্টার পথ। কারও কারও ধারণা, অমিতাভ বচ্চনের এ বিনিয়োগে ধীরে ধীরে অযোধ্যার অর্থনৈতিক সচ্ছলতা সৃষ্টি হবে।

এমএমএফ/এএসএম