স্বাস্থ্য

৬ লাখ টাকা বিল পরিশোধের চাপ দিচ্ছে ইউনাইটেড হাসপাতাল

ইউনাইটেড হাসপাতাল প্রভাবশালী হওয়ায় কাঙ্ক্ষিত বিচার পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন আয়ানের বাবা শামীম আহমেদ। তিনি জানিয়েছেন, হাসপাতালের ৬ লাখ টাকা বিল পরিশোধের জন্যও চাপ দিচ্ছে কর্তৃপক্ষ।

Advertisement

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ভবনের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

শামীম আহমেদ বলেন, ৩১ তারিখের মেডিকেল হিস্ট্রি তারা আমাদের দেয়নি। সেটা গায়েব করে ফেলেছে। আমাদের আত্মীয় স্বজনকে হাসপাতালে ঢুকতে দেওয়া হয়নি। শেষ দুদিন আইসিইউ’র সামনে অতিরিক্ত গার্ড মোতায়েন করা হয়েছে, আমাদের ঢুকতে দেওয়া হয়নি।

‘হাসপাতাল কর্তৃপক্ষ অনেক পাওয়ারফুল। আমাদের মতো সাধারণ জনগণ বিচার পাবে, এমন আশা করাও বোকামি। আমি সরকারের কাছে আবেদন করবো, আপনারা ব্যবস্থা নিন। আমরা সাধারণ জনগণ রাস্তায় প্রতিবাদ-মানববন্ধন করেই যাবো, কাঙ্ক্ষিত বিচার পাবো না। আইনের ফাঁকফোকর দিয়ে তারা যাতে বাঁচতে না পারে, আমি প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাই। আমার ছোট্ট বাচ্চাটার মুখের দিকে তাকিয়ে আপনি ব্যবস্থা নিন।’

Advertisement

এসময় স্বাস্থ্য সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক নাজমুল হাসান বলেন, আয়ানের এ অপমৃত্যুর মাধ্যমে আমাদের চিকিৎসা ব্যবস্থার দৈন্য প্রকাশ পেয়েছে। আয়ানের জায়গায় আজ আমি, আপনি, আমাদের পরিবারের যে কেউ থাকতে পারতো। দেশের এ দশার বিরুদ্ধে তাই আমাদের সবাইকে সজাগ হতে হবে।

এএএম/এমএইচআর/জিকেএস