দেশজুড়ে

নির্বাচনী ফলাফল বাতিলের দাবি বাম গণতান্ত্রিক জোটের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসন আখ্যায়িত করে অনতিবিলম্বে নির্বাচনী ফলাফল বাতিলের দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

Advertisement

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে গাইবান্ধা শহরের এক নম্বর রেলগেটে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ এ দাবি করা হয়। এসময় অবিলম্বে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিও জানানো হয়।

এর আগে জোটের আয়োজনে একটি মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সমাবেশে বক্তারা বলেন, ৭ জানুয়ারি জাতির ইতিহাসে আরও একটি কলঙ্কিত অধ্যায় যুক্ত হলো। স্বৈরশাসক নিজের সিংহাসনকে পাকাপোক্ত করার জন্য জনমতকে উপেক্ষা করে ডামি ও প্রহসনের নির্বাচন করেছেন। নির্বাচনে বেশির ভাগ ভোটকেন্দ্র ছিল জনশূন্য ও আওয়ামী লীগের কর্মীদের জটলা। প্রহসনের এ নির্বাচনে ১০-১২ শতাংশ ভোট পড়েছে। অথচ অবৈধ সরকার ৪০-৪১ শতাংশ ভোট পড়েছে বলে দাবি করছে।

Advertisement

বক্তারা আরও বলেন, এ নির্বাচনে শিশুরাও ভোট দিয়েছে। প্রতিপক্ষের কাছে কোনো জবাবদিহি ছিল না। ফলে এদেশের সংগ্রামী জনগন প্রহসনের এ ডামি নির্বাচন বর্জন করেছে। মুক্তিকামী জনগণ অতীতেও দেশের যেকোনো সংকটে সংগ্রামী ভূমিকা রেখেছেন।

এসময় বক্তারা অবিলম্বে প্রহসনের নির্বাচনী ফলাফল বাতিল, নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান। সেইসঙ্গে এদেশের মুক্তিকামী মানুষদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলার সদস্য কাজী আবু রাহেন শফিউল্লা খোকনের সমাবেশে সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা ও সিপিবির কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক কমরেড মিহির ঘোষ, বাসদের (মার্কসবাদী) জেলা আহ্বায়ক কমরেড আহসানুল হাবিব সাঈদ, বাসদের জেলা কমিটির সদস্য সচিব সুকুমার মোদক, সিপিবির জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য মিতা হাসান, বাসদ মার্কসবাদী জেলার সদস্য অ্যাডভোকেট নিলুফার ইয়াসমিন শিল্পী, সিপিবির জেলা সদস্য আবদুল্যাহ আদিল নান্নু প্রমুখ।

শামীম সরকার শাহীন/এনআইবি/জেআইএম

Advertisement