খেলাধুলা

ফের চোট নাদালের, খেলতে পারবেন না অস্ট্রেলিয়ান ওপেনে

৩৭ বছর বয়সী রাফায়েল নাদাল প্রায় এক বছর পর চোট কাটিয়ে ফেরেন গত সপ্তাহেই। অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ব্রিসবেন ইন্টারন্যাশনালে প্রথম দুই ম্যাচে সরাসরি সেটে জয় পান এই স্প্যানিয়ার্ড। কিন্তু শুক্রবার জর্ডান থম্পসনের কাছে কোয়ার্টার ফাইনালে হারা ম্যাচে ফের চোটে পড়েন নাদাল।

Advertisement

সেই চোটের কারণে আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন না ২২ বারের গ্র্যান্ডস্লামজয়ী টেনিস তারকা। নিতম্বের চোটের চিকিৎসা নিতে স্পেনে ফিরতে হচ্ছে নাদালকে।

নাদাল জানিয়েছেন, স্ক্যানে মাসল টিয়ার ধরা পড়েছে, তবে নিতত্বের চোটটা ঠিক সেই জায়গা নয়, যেখানে তার দীর্ঘদিন ইনজুরি ছিল। তবে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারছেন না।

চোটের কারণে ৩৪৯ দিন কোনো ম্যাচ খেলতে পারেননি নাদাল। গত মে মাসে ১৯ বছরের মধ্যে প্রথমবার ফরাসি ওপেন মিস করেন নাদাল। তখনই বলেছিলেন, ২০২৪ সম্ভবত তার ক্যারিয়ারের শেষ বছর হবে। ফলে আর হয়তো অস্ট্রেলিয়ান ওপেনে দেখা যাবে না দুইবারের চ্যাম্পিয়ন এই স্প্যানিয়ার্ডকে।

Advertisement

মেলবোর্নে অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে ১৪ জানুয়ারি। নাদাল এই টুর্নামেন্ট থেকে সরে যাওয়ায় এবং রজার ফেদেরার ২০২২ সালে অবসরে যাওয়ায়, ১৯৯৯ সালের পর এবারই প্রথমবার এই দুই কিংবদন্তিকে ছাড়া অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষদের সিঙ্গেলস খেলা হবে।

নাদাল পরের লক্ষ্য হতে পারে ফরাসি ওপেন, যেটি কিনা ২০ মে থেকে শুরু হওয়ার কথা। এই টুর্নামেন্টে রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন নাদাল।

এমএমআর/এএসএম

Advertisement