আন্তর্জাতিক

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১১

ইউক্রেনের পূর্বাঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে পাঁচ শিশুসহ ১১ জন নিহত হয়েছে। স্থানীয় এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। দোনেৎস্কের আঞ্চলিক গভর্নর জানিয়েছেন, ইউক্রেন-শাসিত পোসরোভস্ক শহরে এস-৩০০ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে রাশিয়া। খবর বিবিসির।

Advertisement

গভর্নর ভাদিম ফিলাশকিন টেলিগ্রামে এক পোস্টে বলেন, শত্রুরা বেসামরিক নাগরিকদের ওপর হামলা চালাচ্ছে। তারা যতটা পাড়ছে বেসামরিকদের ওপর হামলা চালিয়ে দুর্দশা বাড়াতে চাইছে।

আরও পড়ুন: ইউক্রেনজুড়ে দফায় দফায় হামলা, দ্রুত সাহায্যের আকুতি কিয়েভের

এদিকে এক ভিডিও বার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কি বলেন, রুশ বাহিনী বেসামরিক এলাকা লক্ষ্য করে হামলা চালাচ্ছে। তিনি বলেন, রাশিয়ার সবসময়ই এ ধরনের হামলার পরিণতির কথা চিন্তা করা উচিত।

Advertisement

তবে ওই হামলার বিষয়ে রাশিয়ার পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। দোনেৎস্ক শহর থেকে ৭০ কিলোমিটার (৪৩ মাইল) উত্তর-পশ্চিমাঞ্চলে পোকরোভস্ক শহরটি অবস্থিত। ওই শহরটি এখন রুশ বাহিনীর দখলে রয়েছে।

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ শুরুর আগে ওই শহরের জনসংখ্যা ছিল প্রায় ৬০ হাজার। যুদ্ধের কারণে অনেকেই শহর ছাড়তে বাধ্য হয়েছেন। তবে কর্মকর্তারা বিপজ্জনক পরিস্থিতির বিষয়ে সতর্ক করার পরেও অনেক বাসিন্দাই আবার শহরে ফিরতে শুরু করেছেন।

আরও পড়ুন: ইউক্রেনে যুদ্ধের ভয় কমাতে বৈধ হচ্ছে গাঁজা সেবন

চলতি সপ্তাহের শুরুতে ইউক্রেনে সবচেয়ে ভয়াবহ বোমা হামলা চালায় রাশিয়া। এরপরেই রুশ সীমান্তে ৭০টির বেশি ড্রোন দিয়ে হামলা চালায় ইউক্রেনীয় বাহিনী।

Advertisement

টিটিএন