বিনোদন

ভোটের মাঠে আগামীকাল তাদের ভাগ্য নির্ধারণ

আগামীকাল (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল ৮ থেকে ভোটগ্রহণ শুরু হবে। শেষ হবে বিকেল ৪টায়। কে কোন আসনে জয়ী হবেন-এ নিয়ে সব শ্রেণির মানুষের মাঝে চলছে আলোচনা। জয়-পরাজয় নিয়ে চুলচেরা বিশ্লেষণ।

Advertisement

অন্য প্রার্থীর চেয়ে শোজিব অঙ্গন থেকে নির্বাচনে অংশ নেওয়া তারকাদের দিকে সবার দৃষ্টি একটু বেশি।

নির্বাচনকে কেউ কেউ বলেন এটি ‘ভাগ্য নির্ধারণের খেলা’। তাই বলা যায় নির্বাচনে আগামীকাল ‘ভাগ্য নির্ধারণ’ হবে শোবিজ থেকে নির্বাচনে অংশ তারকাদের।

চলতি বছর শোবিজ অঙ্গন থেকে নির্বাচনে অংশ নিয়েছেন বেশ কয়েজন জনপ্রিয় তারকা। এর আগে এত সংখ্যক শোবিজ তারকাকে নির্বাচনে অংশ নিতে দেখা যায়নি। এদের ভাগ্যে কী আছে তা দেখার জন্য ভক্তরা মুখিয়ে রয়েছেন।

Advertisement

নন্দিত অভিনেতা আসাদুজ্জামান নূর নীলফামারী-২, ঢাকা-১০ আসন থেকে চিত্রনায়ক ফেরেদৗস আহমেদ ও মানিকগঞ্জ-২ আসন থেকে মনোনয়ন পেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

আরও পড়ুন: ‘হিরো আলম ভয় পায় না, ভোটাররা সবাই জানেন’

অন্যদিকে জনপ্রিয় কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী পাবনা-২ আসন থেকে, আলোচিত ইউটিউবার হিরো আলম বগুড়া-৪ আসন থেকে ও নওগাঁ-৩ আসন থেকে চলচ্চিত্র কৌতুক অভিনেতা চিকন আলী এবং সংগীতশিল্পী নকুল কুমার বিশ্বাস মাদারীপুর-৩ আসন থেকে নির্বাচনে অংশ নিয়েছেন।

ভোটের মাঠে নির্ধারিত হবে শোবিজ তারকাদের রাজনীতির ক্যারিয়ার। এসব তারকার ভক্ত-অনুরাগীদের পাশাপাশি সাধারণ মানুষও নির্বাচনে তাদের ফলাফল দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

Advertisement

নায়ক ফেরদৌস ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে অংশ নিয়েছেন। তিনি জয়ের ব্যাপারে শতভাগ আত্মবিশ্বী বলে গণমাধ্যমকে জানিয়েছেন। তার নির্বাচনী এলাকার জনগণ তাকে ভালোবেসে ভোট দিয়ে বিজয়ী করবেন বলেও জানান এ নায়ক।

নন্দিত অভিনেতা সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর নীলফামারী-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী হয়ে অংশ নিয়েছেন। তিনি এর আগে একই আসন থেকে ২০০১, ২০০৮ এবং ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন।

দশম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠন করলে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পান। সর্বশেষ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। জয়ের ব্যাপারে আসাদুজ্জামান নূরও বেশ আশাবাদী। তিনি মনে করেন তার বিগত দিনের কর্মকাণ্ড বিচার করে এলাকার জনগণ তাকে ভোট দেবে।

আরও পড়ুন: রাজনীতি ও নির্বাচনের মাঠে সরব তারকারা

মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচনে অংশ নেওয়া জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ বেগম এবারও জিতে আসবেন বলে তিনি আশাবাদী। তিনি গণমাধ্যমকে জানান, এলাকার সব শ্রেণির মানুষ তাকে পছন্দ করে। তাই তাকে সবাই ভোট দেবেন। বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হয়ে নির্বাচন করছেন।

মমতাজ বেগম সংসদীয় আসন ১৬৯, মানিকগঞ্জ-২ থেকে টানা তৃতীয়বারের মতো নৌকার মাঝি হিসেবে আবারও টিকিট পেলেন।

এর আগে ২০০৯ সালে সংরক্ষিত নারী আসনের মধ্য দিয়ে সংসদে যাওয়ার সুযোগ পান মমতাজ বেগম। এরপর ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে অংশগ্রহণে জয়লাভ করে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

চিত্রনায়িকা মাহিয়া মাহি রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন। নির্বাচনে জয়ী হলে সব সময় মানুষের পাশে থাকার পাশাপাশি এলাকার বিভিন্ন উন্নয়ন করতে চান এ নায়িকা। মানুষের পাশে দাঁড়িয়ে দেশের জন্য কাজ করতে নিজের সঙ্গেই প্রতিজ্ঞাবদ্ধ তিনি।

জয়ী হলে এলাকার নারীদের স্বাবলম্বী হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতিও দেন মাহি। নির্বাচনী প্রচারণায় গোদাগাড়ী-তানোরের প্রতিটি গ্রামে গিয়ে ট্রাক প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন এ নায়িকা।

পাবনা-২ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন বিএনএমের প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন ডলি সায়ন্তনী। অন্য সবার মতো তিনিও গ্রামে গ্রামে ভোটারদের কাছে গিয়ে নোঙর প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। এমনকি গানে গানে ভোটের মাঠ চষে বেড়িয়েছেন ডলি। নির্বাচনের শেষ দিনে গ্রামের বিভিন্ন এলাকা, পাড়া-মহল্লায় নিজের দলের লোকজন নিয়ে ভোটারদের কাছে গিয়ে ভোট চেয়েছেন তিনি।

মাদারীপুর-৩ আসন থেকে নির্বাচনে অংশ নেওয়া সংগীতশিল্পী নকুল কুমার বিশ্বাস আশা করছেন তাকে এলাকার মানুষ ভীষণ পছন্দ করেন। তাই সবাই তাকে ভোট দিয়ে জয়ী করবেন। তিনি কৃষক শ্রমিক জনতা লীগ থেকে গামছা প্রতীকে নির্বাচন করছেন।

নওগাঁ-৩ আসন থেকে নির্বাচনে অংশ নেওয়া চলচ্চিত্র কৌতুক অভিনেতা চিকন আলী জয় নিয়ে ঘরে ফিরবেন বলে বিশ্বাস করেন। তিনি নির্বাচিত হলে নতুন করে এলাকা সাজাবেন। স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন অভিনেতা।

বগুড়া-৪ আসন থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন হিরো আলম। তিনি নির্বাচনের পরিবেশ প্রসঙ্গে বলেন, ‘আমার আসনে নির্বাচন মনে হয় সুষ্ঠু হবে না। যদি নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয় তাহলে আমি জয়ী হবো। আমাকে সাধারণ ভোটাররা কথা দিয়েছেন। এবার তারা আমাকে ভোট দেবেন। আমিও সাধারণ মানুষের উৎসাহ, ভালোবাসা ও সাহস নিয়ে নির্বাচনের মাঠে এগিয়ে চলছি।’তিনি বাংলাদেশ কংগ্রেস মনোনীত ডাব প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন।

এমএমএফ/জেআইএম